৩০ হাজার টাকা প্রক্সি দিতে এসে ববি’র ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার | শিক্ষা

৩০ হাজার টাকা প্রক্সি দিতে এসে ববি’র ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার | শিক্ষা

<![CDATA[

বরিশাল জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের এ কে আরাফাত নামে এক শিক্ষার্থী। জানা যায়, তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

বুধবার (১৭ নভেম্বর) ২টা ১৫ মিনিটে বরিশাল নগরীর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে লিখিত পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটার (পুরুষ) প্রার্থী জনৈক সৌরভ হালদারের প্রক্সি দেয়ার সময় দায়িত্বরত কক্ষ প্রত্যাবেক্ষকের কাছে বিভিন্ন তথ্যে অসঙ্গতির কারণে ধরা পড়েন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন ৩০ হাজার টাকায় প্রক্সি দিতে এসেছেন তিনি।

আরও পড়ুন: ‘প্রয়োজন ছাড়া’ ঢাবি ক্যাম্পাসে ঢুকতে মানা

তবে প্রকৃত ছাত্রলীগ কর্মী এ ধরণের কাজ করতে পারে বলে অস্বীকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সৈয়দ রুমান ইসলাম। এ বিষয়ে তিনি বলেন, তার পরিচয় এখন ছাত্রলীগ না, তার পরিচয় এখন অপরাধী। বিশ্ববিদ্যালয়ের কমিটি না থাকায় যে কেউ ছাত্রলীগ বলে দাবি করতে পারে। কেউ যদি ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য ছাত্রলীগকে ব্যবহার করে তার দায়ভার বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেবে না।

এবিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, আইন অনুযায়ী তার শাস্তি যেটা হয় হবে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে কি না সেটা সার্বিক দিক বিবেচনা না করে এখনই বলা যাচ্ছে না।

অন্যদিকে এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে অত্র থানায় মামলা প্রক্রিয়াধীন। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *