১৯ মাস পর খুলল নোবিপ্রবির হল | বাংলাদেশ

১৯ মাস পর খুলল নোবিপ্রবির হল | বাংলাদেশ

<![CDATA[

করোনা মহামারির সময়ে বন্ধ ছিল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল। অবশেষে ১৯ মাস পর আজ রোববার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ৫টি হলের মধ্যে ২টি আবাসিক হল খুলে দিল প্রশাসন।

উৎসব মুখর নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বরণ করে নেন। প্রশাসন বলছে, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হয়েছে হল, প্রত্যেক শিক্ষার্থীকে দেওয়া হবে টিকাও।

জানা গেছে, হলে ঢুকতেই ফুল, মাস্ক, কলম ও চাবির কড়া দিয়ে বরণ করা হয় শিক্ষার্থীদের। শিক্ষক ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন অভ্যর্থনায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরাও। ১৯ মাস নিজের প্রিয় ক্যাম্পাসে ফিরে এমন ভালোবাসা তাদেরকে আপ্লুতও করেছে। স্বপ্ন করোনা মহামারি দ্রুত বিদায় হবে, প্রিয় ক্যাম্পাস রূপ নেবে আগের সেই চির চেনা রূপে।

 

আরও পড়ুন: প্রতিষ্ঠার বছরেও নির্মাণ হয়নি রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস

 

এদিকে ক্যাম্পাসে ফিরতে পেরে শুধু শিক্ষার্থীরা নয় আনন্দিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরাও। এ সময় শিক্ষকরা বলেন, সুস্বাস্থ্য নিয়ে যেন নিজ ক্যাম্পাসের হলে থাকতে পারে শিক্ষার্থী এ জন্য নেয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। মেডিকেল টিমের পাশাপাশি, প্রত্যেকটি হলে বসানো হয়েছে বেসিন, রাখা হয়েছে সুরক্ষা সামগ্রী।

প্রশাসন বলছে, আপাতত ২টি হল খোলার মধ্য দিয়ে শুরু হলেও পর্যায়ক্রমে খোলা হবে অপর ৩টি হল। স্বশরীরে পরীক্ষা নেয়ারও চলছে প্রস্তুতি। এছাড়া আজ থেকে দেয়া হচ্ছে টিকাও।

নোবিপ্রবর ৫টি হল থাকলেও খোলা হয়েছে দুটি। আগামী এক সপ্তাহের মধ্যে আরও ৩টি হল খোলা হবে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে প্রায় ৩ হাজার শিক্ষার্থী থাকার ব্যবস্থা রয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *