হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার ঘটনায় আরও ৩ জন গ্রেপ্তার | বাংলাদেশ

হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার ঘটনায় আরও ৩ জন গ্রেপ্তার | বাংলাদেশ

<![CDATA[

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন, মন্দির-পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনায় দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরিতে অপরাধীরা একে একে পুলিশের হাতে ধরা পড়ছে। তাদের দেয়া তথ্যে বেরিয়ে আসছে উসকানিদাতাদের নাম। নোয়াখালীর মন্দিরে হামলার ঘটনায় বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার সম্পৃক্ততার কথা আদালতে জানিয়েছেন জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ফয়সাল ইনাম কমল। এদিকে, রংপুরেও সহিংসতার ঘটনায় আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেপ্তার ফয়সাল সোমবার রাতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বিএনপি নেতা বুলুর নামসহ ১৫ জনের সম্পৃক্ততার বিষয়ে তথ্য দেন। এ ঘটনায় সিলেট ও নোয়াখালীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপির ৩ নেতাকর্মীসহ আরও ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও পূজামণ্ডপে ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ৩ আসামি আলী আজগর, নুরুল ইসলাম সুমন ও নুরুল ইসলাম জীবনকে একদিন করে রিমান্ড দেন আদালত।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সহ আরও ১৪ জনের নাম দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে যে, তাদের প্ররোচণায় সে এই কাজটি করেছে।

আরও পড়ুন: কুমিল্লার ঘটনায় নতুন তথ্য দিলেন তথ্যমন্ত্রী 

রংপুরে মাঝিপল্লীর হিন্দু সম্প্রদায়ের ওপর অগ্নিসংযোগের ঘটনায় আরও ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হচ্ছেন- শফিকুল ইসলাম, আশিকুর রহমান ও রাজিব কাওসার। এদের সবার বাড়ি পীরগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। ঘটনার দিন লুন্ঠিত মাছ ধরার জালসহ বিভিন্ন মালামালও উদ্ধার করেছে পুলিশ। এদিকে গতকাল সোমবার গাইবান্ধার সাদুল্লাপুর থেকে গ্রেপ্তার মামুন ও ওমর ফারুকের রিমান্ডের আবেদন শুনানি আগামী ২৮ অক্টোবর নির্ধারণ করেছেন আদালত।

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, তিন জনকে আমরা বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছি। কে কী করেছে মোটামুটি আমাদের কাছে তথ্য রয়েছে।

পীরগঞ্জের ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ৩ দিনের রিমান্ড শেষে ৩৭ জনকে আদালতে ফেরত দিয়ে সোমবার নতুন করে আরও ১৩ জনকে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *