সোনা চুরি করতে ১৫ দিন আগে প্রস্তুতি নেন দুই চোর | বাংলাদেশ

সোনা চুরি করতে ১৫ দিন আগে প্রস্তুতি নেন দুই চোর | বাংলাদেশ

<![CDATA[

চুরির ১৫ দিন আগে গ্রাম থেকে ঢাকায় এসে একটি হোটেলে ওঠেন চক্রের দুইজন। দুর্বল নিরাপত্তা ব্যবস্থা রয়েছে এমন মার্কেটে রেকি করে কয়েকদিন। এরপরই টার্গেট করা হয় কর্নফুলী গার্ডেন সিটি মার্কেট। দুটি জুয়েলারি দোকান থেকে চুরি করে ৭০০ ভরি সোনা। সিসিটিভি ফুটেজ দেখে চুরি হওয়া সোনার ২২১ ভরি উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার করা হয় তিনজনকে।

গত ১৮ ডিসেম্বর রাত ১২টা থেকে ২টা। রাজধানীর কর্নফুলী গার্ডেন সিটি মার্কেটের পাশের গলিতে দুই ব্যক্তির সন্দেহজনক গতিবিধি। তাদের ঘোরাঘুরি করতে দেখা যায় আশপাশের কয়েকটি গলিতেও। আরেকটি সিসি ক্যামেরার ফুটেজে ওই দুইজনের মধ্যে একজনের কাঁধে ব্যাগসহ সকাল বেলা হেঁটে যেতে দেখা যায়। দৌড়ে পালিয়ে যেতে দেখা যায় অন্য একটি ক্যামেরায়।
 

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে গোয়েন্দারা নিশ্চিত হয় কর্নফুলী গার্ডেন সিটিতে ৭০০ ভরি সোনা চুরির ঘটনায় জড়িত ওই দুই ব্যক্তি।
 

পরে ঢাকা, ফরিদপুর ও বরিশালে অভিযান চালিয়ে চোর চক্রের দুইজন এবং চুরি যাওয়া সোনার এক ক্রেতাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। চুরি হওয়া সোনার ২২১ ভরি তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: কমলাপুরের ট্রেন ওয়াশিং প্ল্যান্টের ‘গোড়ায় গলদ’
 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, তাদের হঠাৎ মনে হলো যে, যেহেতু এলাকা থেকে ঢাকায় এসে চুরি করবে। তারা একটি হোটেলে উঠে বেশ কয়েকদিন ধরে কয়েকটি মার্কেট রেকি করে। তাদের মতে কর্ণফুলি গার্ডেন সিটির সিকিউরিটি ব্যবস্থায় একটু দুর্বলতা পায়। তারপর এটাকে টার্গেট করেই তারা কাজ শুরু করে।
 

পুলিশ বলছে, ৭০০ ভরি সোনার মধ্যে বাকিগুলো তারা বিক্রি করেছে শাঁখারিবাজারসহ বিভিন্ন জায়গায়।
 

এ কে এম হাফিজ আক্তার বলেন, তারা সোনা চুরি করে বিক্রি করে। তো আমরা জুয়েলারি অ্যাসোসিয়েশন আছে তাদের মাধ্যমে সবাইকে বলব যে, চোরাই মাল কেউ কিনবেন না। চোরাই সোনার একটি সমস্যা হলো যে তারা এগুলো নিয়ে আবার অন্য সোনা বানিয়ে ফেলে। কিন্তু আমরা তথ্য উপাত্ত পেয়ে যদি দেখি যে দোকানিরা চুরির সঙ্গে জড়িত তাহলে সেও কিন্তু বিপদে পড়তে পারে।  
 

চুরি করা বাকি সোনা উদ্ধারের চেষ্টা করছে গোয়েন্দা পুলিশ।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *