সুজানগরে ৮টিতে আ,লীগ, দুটিতে বিদ্রোহী প্রার্থীর জয় | বাংলাদেশ

সুজানগরে ৮টিতে আ,লীগ, দুটিতে বিদ্রোহী প্রার্থীর জয় | বাংলাদেশ

<![CDATA[

পাবনার সুজানগর উপজেলার ১০ ইউনিয়নের আটটিতে আওয়ামী লীগ এবং দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে উপজেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। তবে সরকারিভাবে এখনো বিজয়ীদের নাম ঘোষণা করা হয়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন বিষয়টি নিয়ে বলেন, ‘সরকারি ভাবে এখনো সঠিক ভাবে কোন ইউনিয়নের তথ্য নিশ্চিত না। আর আমরা নিশ্চিত না হয়ে বলতেও পারি না।’

নির্বাচিত প্রার্থীরা হলেন– ভায়না ইউনিয়নে আমিন উদ্দিন (নৌকা), তাঁতিবন্দ ইউনিয়নে মতিন মৃধা (নৌকা), মানিকহাট ইউনিয়নে শফিউল ইসলাম (নৌকা), দুলাই ইউনিয়নে সিরাজুল ইসলাম শাজাহান (নৌকা), সাতবাড়িয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল হোসেন (স্বতন্ত্র), হাটখালি ইউনিয়নে কৃষকলীগের ফিরোজ খান (স্বতন্ত্র), সাগরকান্দি ইউনিয়নে শাহিন চৌধুরী (নৌকা), রানীনগর ইউনিয়নে এইচ এম পীযূষ (নৌকা), নাজিরগঞ্জ ইউনিয়নে মশিউর রহমান (নৌকা) ও  আহমদপুর ইউনিয়নে কামাল মিয়া (নৌকা)।

এদিন সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হলেও আজ ভোট গ্রহণ হয়েছে ৮৩৫ ইউপিতে। পাঁচ ইউপির সব পদে জনপ্রতিনিধিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সাত ইউপির ভোট স্থগিত করেছে ইসি এবং একটি ইউপির ভোট বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: ভোটকেন্দ্র দখলের চেষ্টা, চেয়ারম্যান প্রার্থী গুলিবিদ্ধ

ইসির তথ্যমতে, দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৮১, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৩ ও সাধারণ সদস্য পদে ২০৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এই ধাপের ইউপিতে মোট ভোটকেন্দ্র ৮ হাজার ৪৯২টি। মোট ভোটার এক কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ২২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৪ লাখ ৫ হাজার ৮৩১ জন এবং নারী ভোটার ৮১ লাখ ৮৯  হাজার ৩৭৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৬ জন। চেয়ারম্যান পদে ৩ হাজার ৩১০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৯ হাজার ১৬১ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ হাজার ৭৪৭ জন প্রার্থী রয়েছেন। তিন পদে মোট প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ হাজার ২১৮ জন প্রার্থী।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *