সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে জিতলেন কবিতা | বাংলাদেশ

সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে জিতলেন কবিতা | বাংলাদেশ

<![CDATA[

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক মেরিনা জাহান কবিতা বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মো. মোক্তার হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৩৫ ভোট। স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির মোটরযান প্রতীকে পেয়েছেন ৩৪৩ ভোট।

মঙ্গলবার (২ নভেম্বর) রাত ৯টার দিকে উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, নির্বাচনে ২৬ দশমিক ৪৯ শতাংশ ভোট পড়েছে।

আরও পড়ুন: যে কারণে উদ্বিগ্ন নির্বাচন কমিশন

চলতি বছরের ২ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মারা যান। তার মৃত্যুতে শূন্য হয় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসন। উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতীকে মোক্তার হোসেন ও মোটরযান প্রতীকে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ন কবির প্রতিদ্বন্দ্বিতা করেন।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনটি ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনে ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন ভোটারের মধ্যে ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *