সাকিবের বদলি কে এই ফজলে রাব্বি? | খেলা

সাকিবের বদলি কে এই ফজলে রাব্বি? | খেলা

<![CDATA[

টাইগারদের নিউজিল্যান্ড সফর থেকে সাকিব আল হাসান ছুটি নেওয়ায় দলে ডাক পেয়েছেন ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান ফজলে মাহমুদ রাব্বি। সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্স বিবেচনায় তাকে দলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় ক্রিকেট লিগের এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রহক রাব্বি। ৬ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৬০৩ রান। ৫ ইনিংসেই হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন রাব্বি। একটি সেঞ্চুরিও করেছেন রাব্বি। 

শুধু এবারই প্রথম না এর আগেও ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছিলেন ফজলে রাব্বি। শুধু ডাকই পাননি, অভিষেকও হয়েছিল তার। তবে অভিষেকটা রাঙাতে পারেনিনি রাব্বি। দুটি ওয়ানডে খেলে দুটিতেই শূন্য রানে আউট হন তিনি। তবে এবার ফজলে রাব্বির অভিষেক হতে যাচ্ছে টেস্ট ম্যাচে। জাতীয় ক্রিকেট লিগে তার ভালো পারফরম্যান্সের বিবেচনায় বিসিবি নির্বাচন করেছে ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়কে। 

এদিকে পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে খেলতে চাননি সাকিব। সে জন্য বিসিবিকে লিখিত চিঠি দিয়েছিলেন দেশসেরা এ অলরাউন্ডার। বিসিবি তার ছুটি মঞ্জুরও করে। ৬ ডিসেম্বর সংবাদ সম্মেলনে সাকিবের ছুটি মঞ্জুরের কথাটি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এর আগে বছরের শুরুর দিকে বাংলাদেশের নিউজিল্যান্ড সফরও করেননি সাকিব। 

আরও পড়ুন: অ্যাশেজে ওয়ানডে স্টাইলে সেঞ্চুরি 

এবারের সফরের জন্য সাকিবকে অন্তর্ভুক্ত করেই শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সেই দলে সাকিব ছাড়াও ছিলেন তরুণ পেসার শরিফুল ইসলাম, ইয়াসির আলি রাব্বি,  নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেনরা। তবে সাকিব ছুটি নেয়ায় তার বদলি হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ফজলে রাব্বি। 

পাকিস্তানের বিপক্ষে টেস্টে ধবলধোলাই হওয়ার রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ দল। সেখানে এক সপ্তাহের কোয়ারেন্টাইনের পর মাঠে অনুশীলনের সুযোগ পাবে তারা। দুই টেস্টের প্রথমটি শুরু হবে আগামী বছরের প্রথম দিন। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি। 

বাংলাদেশ স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ফজলে মাহমুদ রাব্বি, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাঈম শেখ।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *