সাকিবের ঘাড়ে শহিদুলের মাথা, সমাধান আনছে বিসিবি | খেলা

সাকিবের ঘাড়ে শহিদুলের মাথা, সমাধান আনছে বিসিবি | খেলা

<![CDATA[

সাকিবের ঘাড়ে শহিদুলের মাথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভেরিফাইড পেইজের এমন পোস্ট কদিন আগে জন্ম দিয়েছিল ব্যাপক সমালোচনার। একবিংশ শতকে এসেও যেন চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছিল সোশ্যাল সাইটেও বাংলার ক্রিকেট বোর্ডের উদাসীনতার কথা।

তারপর সময় গড়িয়েছে, শোনা গেছে আশ্বাসের বাণী। পরিবর্তন এসেছে বিসিবির মিডিয়া কমিটিতে। দায়িত্ব নিয়েই এখানে বড় পরিবর্তনের ইঙ্গিত এই কমিটির চেয়ারম্যান তানভীর টিটুর। ঢেলে সাজানোর কথা বললেন ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটগুলোও।

সামাজিক প্লাটফর্মে বিসিবির নানা সমালোচিত কর্মকাণ্ডের ইতি টানতে চায় নবনির্বাচিত কমিটি। মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর টিটু বলেন যুগের সঙ্গে তাল মিলিয়ে ঢেলে সাজানো হবে বিসিবির স্যোশাল ওয়েবসাইট। 

আর পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং নিয়ে জিরো টলারেন্সের কথা জানান এই বিভাগের চেয়ারম্যান ইফতেখার মিঠু। সেই সঙ্গে ভবিষ্যতে ঘরোয়া টুর্নামেন্টের শিডিউল নিয়েও আছে নতুন পরিকল্পনা।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর টিটু বলেন, ‘আমাদের সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো আন্তর্জাতিক মানের করে গড়ে তোলা হবে। যাতে এক জায়গাতেই সবকিছু পাওয়া হাতের নাগালে পাওয়া যায়।’

মাঠের বাইরের ক্রিকেটের সঙ্গে পরিবর্তনের ইঙ্গিত মিলছে আম্পায়ারিংয়েও। ঘরোয়া ক্রিকেটে পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং নিয়ে প্রতিটা মৌসুমেই হয় আলোচনা-সমালোচনা। এবার থেকেই তার ইতি টানতে চান নতুন চেয়ারম্যান।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে বসে নিউজিল্যান্ডে যে বার্তা পাঠালেন সাকিব

বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার মিঠু বলেন, ‘অনেকে বলে যে, চাপ থাকার কারণে আম্পায়ারিং পক্ষপাতদুষ্ট হচ্ছে। আর তাই আমরা আগে এ জায়গাটাতে নজর দিচ্ছি। একে একে সবার সঙ্গে আলোচনা করছি। এছাড়া আরও আম্পায়ার যুক্ত করারও প্রক্রিয়া চলছে।’

কোভিডকালে বিসিবির টুর্নামেন্টগুলো মাঠে রাখা নিয়ে ছিল চ্যালেঞ্জ। কোভিডের প্রকোপ অনেকাংশে কমলেও একেবারে শেষ হয়ে যায়নি। সঙ্গে চ্যালেঞ্জ আছে টুর্নামেন্ট সূচি ধরে রাখা নিয়েও। এ নিয়ে ভিন্ন পরিকল্পনা ৮ বছর পর বোর্ডের দায়িত্ব পাওয়া সাজ্জাদুল আলম ববির।

বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল আলম ববি বলেন, ‘অনেকদিন ধরে যা চলে আসছে, রাতারাতি তা পাল্টানো কঠিন হবে। তবে আমরা চেষ্টা করছি সবকিছুতে পরিবর্তন আনতে।’ 

এর বাইরেও নিজ নিজ বিভাগ নিয়ে বিসিবির পরবর্তী নির্বাহী কমিটির সভায় বিশেষ পরিকল্পনার কথা তুলবেন বলেও জানান বোর্ডের এই পরিচালকরা।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *