শীতের তীব্রতা নিয়ে যা জানাল আবহাওয়া অফিস | বাংলাদেশ

শীতের তীব্রতা নিয়ে যা জানাল আবহাওয়া অফিস | বাংলাদেশ

<![CDATA[

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারা দেশে শৈত্যপ্রবাহ কমেছে তবে শীতের প্রকোপ কমেনি। আগামী কয়েক দিনে শীতের তীব্রতা কমতে পারে। সেই সঙ্গে রাতের তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শুক্রবার (৭ জানুয়ারি) আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া সংবাদমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।
 

তিনি জানান, আগামী তিন দিন দেশের তাপমাত্রায় বড় ধরনের পরিবর্তন আসার সম্ভাবনা নেই।
 

মো. আব্দুল হামিদ মিয়া জানান, বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের আর কোনো স্থানে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা নামেনি। এদিন ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: রাজধানীতে মাদক বিক্রি-সেবনের অভিযোগে গ্রেফতার ৬০
 

এদিকে শুক্রবার (৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে এবং সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
 

শুক্রবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সন্ধ্যা ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।

আরও পড়ুন: খেলার মাঠভিত্তিক ওয়ার্ড দেখবে নতুন ঢাকাবাসী
 

শনিবার (৮ জানুয়ারি) ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৬ মিনিটে।
 

এর আগে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ময়মনসিংহে ছিল ১২ দশমিক ৩, চট্টগ্রামে ছিল ১৫, সিলেটে ছিল ১৩ দশমিক ৮, রাজশাহীতে ১০ দশমিক ৯, রংপুরে ছিল ১১ দশমিক ৩, খুলনায় ছিল ১২ দশমিক ৫, এবং বরিশালে ছিল  ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *