শিথিল হচ্ছে পশ্চিমবঙ্গের লকডাউন

করোনায় লাগাতার লকডাউনের কারণে মারাত্মকভাবে ধাক্কা খাচ্ছে ভারতের অর্থনীতি। বিশেষ করে নিম্নমধ্যবিত্ত এবং দরিদ্র শ্রেণির মানুষ সরাসরি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ অবস্থায় পশ্চিমবঙ্গে কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করার ঘোষণা দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শারীরিক দূরত্ব মেনে চলা ও টিকাদান কর্মসূচির ওপর গুরুত্ব দিয়েছেন তিনি।

গত ১৫ মে থেকে ৩১ মে পর্যন্ত পূর্ণ লকডাউন শেষে ১ জুন থেকে কিছু ক্ষেত্রে শিথিলতা দিয়ে আবারো ১৫ দিনের লকডাউন ঘোষণা করেছে মমতা প্রশাসন। যদিও সরকারিভাবে লকডাউন না বলে মহামারি মোকাবিলায় একে ‘বিধিনিষেধ’ বলছে মমতা সরকার।

আরও পড়ুন: তৃণমূলের দিকে ঝুঁকছেন বিজেপি নেতারা

সেই বিধিনিষেধেই এবার কিছুক্ষেত্রে শিথিলতা আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এক্ষেত্রে ছাড় পাওয়াদের মানতে হবে স্বাস্থ্যবিধি। টিকাদান কর্মসূচিকেও গুরুত্ব দিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

রাজ্যের বিভিন্ন প্রতিষ্ঠানের সংগঠনগুলোর শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে করোনাকালীন ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিষয়ে জরুরি মতবিনিময় করেন মমতা। এসময় ভ্যাকসিন কার্যক্রম নিয়েও নির্দেশনা দেন তিনি। এ বছরের জানুয়ারি মাস থেকে গোটা ভারতের মতো পশ্চিমবঙ্গ রাজ্যেও ভ্যাকসিন কার্যক্রম চলছে। এখন পর্যন্ত রাজ্যে মোট সোয়া কোটি মানুষ এর আওতায় এসেছেন। রাজ্যের মোট জনসংখ্যা প্রায় ১০ কোটি।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *