‘লালমনিরহাটে সীল মারা ভুয়া ব্যালট পেপার উদ্ধার’ | বাংলাদেশ

‘লালমনিরহাটে সীল মারা ভুয়া ব্যালট পেপার উদ্ধার’ | বাংলাদেশ

<![CDATA[

লালমনিরহাটে সীল মারা ভুয়া ব্যালট পেপারের উদ্ধারের ঘটনা ঘটেছে। একই সঙ্গে প্রতিপক্ষ প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে করে দিয়ে ফলাফল পরিবর্তনেরও অভিযোগ উঠেছে।

সোমবার (২৯ নভেম্বর) লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর  বালাপাড়া ভোট কেন্দ্রে দখলে নিয়ে প্রিজাইডিং কর্মকর্তাকে তালাবদ্ধ করে রাখা ও প্রভাব খাটিয়ে ফলাফল পরিবর্তনের অভিযোগ এনে রাতে সংবাদ সম্মেলন করেছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম।

সোমবার রাত ১০ টায় চন্দ্রপুরের বত্রিশ হাজারী গ্রামের নিজস্ব বাস ভবন চত্বরে তিনি সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রোববারের ইউপি নির্বাচনে ওই ইউনিয়নের উত্তর বালাপাড়া ভোট কেন্দ্র নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা জোরপূর্বক দখলে নিয়ে প্রিজাইডিং অফিসারকে তালাবদ্ধ করে রাখে। একপর্যায়ে তারা তার ভোট গণনা পর্যবেক্ষণকারী এজেন্টদের পারপিটে আহত করে ও আটকে রেখে ইচ্ছামত নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবার রহমানের পক্ষে ফলাফল সীট তৈরি করে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর নেয়। এসময় কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরসাত জাহান সনি সেখানে উপস্থিত ছিলেন বলে তিনি অভিযোগ করেন।

আরও পড়ুন: মুন্সিগঞ্জে সাংবাদিকের হামলা, গ্রেপ্তার ১

পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রিজাইডিং অফিসার ও তার এজেন্টদের উদ্ধার করেন চন্দ্রপুর বাজার সংলগ্ন এলাকায় পৌছার পর তৈরি করা ওই  ফলাফল সীট তার এজেন্টদের হাতে ধরিয়ে দেয় বলে সাংবাদদিকদের জানান মোটর সাইকেল প্রতীকের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম।

এছাড়াও ভোট চলাকালীন সময়ে নৌকা প্রতীকের সমর্থকরা তার ভোটার স্লিপ বিতরনকারী ক্যাম্পে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। এদিকে সোমবার দুপুরে চন্দ্রপুর ইউনিয়নের গোসাইরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াসরুম থেকে নৌকা প্রতীকের সিল মারা ২০টি ভুয়া ব্যালট পেপার পাওয়া যায় বলে মো. জাহাঙ্গীর অভিযোগ করেন।

উল্লেখ্য, ২৮ নভেম্বর রোববারে অনুষ্ঠিত নির্বাচনে ওই ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. মাহবুবার রহমানের প্রাপ্ত ভোট ফলাফল ৮৯৫০ অপরদিকে জাহাঙ্গীর আলমের প্রাপ্ত ভোটও ৮৯৫০ হয়। দুই প্রার্থীর প্রাপ্ত ভোট সমপরিমান হওয়ায় এখনো বিজয়ী  প্রার্থীর কোন ফলাফল ঘোষণা করেননি কর্তৃপক্ষ।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *