‘যুদ্ধ হলে ইসরাইলে ‘ক্ষেপণাস্ত্র বৃষ্টি’ চালাবে হিজবুল্লাহরা’ | আন্তর্জাতিক

'যুদ্ধ হলে ইসরাইলে 'ক্ষেপণাস্ত্র বৃষ্টি' চালাবে হিজবুল্লাহরা' | আন্তর্জাতিক

<![CDATA[

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে আবারও সংঘর্ষ শুরু হলে প্রতিদিন ইসরাইল দিকে ২,৫০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হবে বলে জানিয়েছেন ইসরাইলি সেনাবাহিনীর অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের কমান্ডার ইউরি গর্ডিন।

 ইরানের সংবাদ মাধ্যম পার্সটুডে জানায়, তিনি স্বীকার করেছেন লেবাননের হিজবুল্লাহ ইসরাইলি সেনাবাহিনীর দুর্বল দিকগুলো সম্পর্কে ভালভাবেই জানে।

 

বার্তা সংস্থা রাই আল-ইয়াওম বরাতে এই তথ্য জানিয়েছে ইরানের সংবাদ মাধ্যম পার্সটুডে। গর্ডিন আরো বলেন, হিজবুল্লাহর সঙ্গে সংঘাত শুরু হলে ইসরাইলকে ক্ষেপণাস্ত্র বৃষ্টির মুখোমুখি হতে হবে।

 

আরও পড়ুনঃ ভয়ংকর-আত্মঘাতী-ড্রোন-অরাশ-এর-সফল-পরীক্ষা-ইরানের

 

 তিনি আরও জানান,ইসরাইলের অধিবাসীদের সেই হামলা মোকাবিলা করার কোনো প্রস্তুতি নেই। এর আগে ইউরি গর্ডিন বলেছিলেন, গাজা উপত্যকার সঙ্গে সাম্প্রতিক যুদ্ধে তেল আবিব ও দক্ষিণাঞ্চলীয় অ্যাশদুদ শহরে সর্বোচ্চ সংখ্যক ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। 

 

ইসরাইল প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত এই দুই শহরে এত বেশি ক্ষেপণাস্ত্র আঘাত হানেনি।ইসরাইল ২০০০ সালে হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে টিকতে না পেরে  দক্ষিণ লেবানন থেকে সেনা প্রত্যাহার করতে বাধ্য হয়।

 

 আবারও ২০০৬ সালে দীর্ঘ ৩৩ দিনব্যাপী যুদ্ধে আরেকবার হিজবুল্লাহর কাছে পরাজিত হয় ইসরাইল। এ সময় এক মাসেরও বেশি সময় ধরে ইসরাইলকে ঠেকিয়ে রাখে হিজবুল্লাহরা। 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *