মেসিদের কোচ হচ্ছেন জিদান! | খেলা

মেসিদের কোচ হচ্ছেন জিদান! | খেলা

<![CDATA[

গুঞ্জনটা অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল। এবার হয়তো সেটিই সত্যি হতে যাচ্ছে। মেসিদের পিএসজির কোচ হতে যাচ্ছেন রোনালদোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান।

আর এ খবরটি সামনে নিয়ে এসেছেন আরএমসির প্রখ্যাত সাংবাদিক ড্যানিয়েল রায়োলা। তার মতে, প্যারিস সেইন্ট জার্মেইতে জিজোই (জিদান) মাউরিসিও পচেত্তিনোর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

তবে এমনও শোনা যাচ্ছে, পিএসজির আর্জেন্টাইন ম্যানেজার পচেত্তিনোকে তার চলতি মৌসুম শেষ করার সুযোগ দেবে ক্লাব। আর তাই আপাতত দায়িত্ব সামলাবেন তিনিই।

পিএসজির ভেতরের এ খবর ফাঁস করা ছাড়াও এর আগে মেসির প্যারিসে আসার খবরও বিশ্ববাসীকে প্রথম জানিয়েছিলেন ড্যানিয়েল রায়োলা। এ ছাড়া এ সম্পর্কিত খবরে তার অতীতের রেকর্ডও ভালো।

আরও পড়ুন : বর্ষসেরা কোচের তালিকায় আছেন যারা

তবে তার খবর যদি সত্য হয়, তাহলে আগামী মৌসুমেই মেসি-নেইমারদের কোচ হিসেবে দেখা যাবে জিনেদিন জিদানকে। যদিও আগামী মৌসুমে এমবাপ্পের প্যারিসে থাকা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। আর তাই জিদান তাকে পান কি না সেটিও বড় প্রশ্ন। তবে এমনও শোনা যাচ্ছে, এরই মধ্যে ফ্রি এজেন্ট হওয়া কিলিয়ান এমবাপ্পেকে হয়তো ক্লাবে রেখে দেওয়ার চেষ্টা করবেন জিদান।

ফুটবলের গত দলবদলে পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে কম আলোচনা হয়নি। একসময় তিনি নিজেই চেয়েছিলেন পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদে চলে যেতে। কিন্তু পিএসজি ছাড়েনি তাকে। তরুণ বিশ্বকাপজয়ী এ তারকাকে দলে টানতে রিয়ালও কম চেষ্টা চালায়নি। তবে বারবারই ভগ্ন হৃদয়ে ফিরে যেতে হয়েছে।

শোনা গিয়েছিল, মেসি আসায় পিএসজি ছাড়তে চান ফরাসি এ ফরোয়ার্ড। তারপর জানা যায়, মেসিকে নেওয়ার আগেই পিএসজি ছাড়তে চেয়েছিলেন তিনি।

কয়েক মাস আগে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ক্লাব ছাড়ার কথা পিএসজিকে অনেক আগেই জানিয়েছিলাম। কারণ আমি চাইনি হঠাৎ করে চলে গিয়ে কাউকে বেকায়দায় ফেলতে। চেয়েছিলাম ক্লাব যেন আমার পরিবর্তে মানসম্পন্ন বিকল্প খেলোয়াড় খুঁজে পেতে যথেষ্ট সময় পায় এবং আর্থিকভাবে লাভবান হয়।

আরও পড়ুন : কাতার বিশ্বকাপে খেলতে চান এরিকসেন

আগামী বছরের জুনে পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ শেষ হবে। দলবদল নিয়ে সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ফরাসি এ ফরোয়ার্ড বলেন, আমি জানুয়ারিতে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছি না। এমন কিছুই হচ্ছে না। আমি আপাতত পিএসজিতেই থাকছি। এখানেই আমি খুশি আছি। এ ছাড়া এটা শতভাগ নিশ্চিত যে, পিএসজির জার্সি গায়েই মৌসুম শেষ করব এবং দলের জন্য সব উজাড় করে দেব।

এদিকে ইতালিয়ান এজেন্ট গিউভানি ব্রানচিনির ভাষ্যমতে, এমবাপ্পেকে নিতে ৫০ মিলিয়ন ইউরো নিয়ে বসে আছে রিয়াল। যদিও গত মৌসুমে তারা ২০০ মিলিয়নের বেশি অফার করেও পিএসজি থেকে তাকে দলে টানতে পারেনি।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *