মানিক-টুটুলের ‘মৃত্যু সংবাদ’ | বিনোদন

মানিক-টুটুলের ‘মৃত্যু সংবাদ’ | বিনোদন

<![CDATA[

চেগুয়েভারা ও তিতুমীরকে নিয়ে কবিতা তৈরি করেছেন সাংবাদিক ও কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিক। কবিতার শিরোনাম ‘মৃত্যু সংবাদ’। এটি আবৃত্তি করেছেন রেডিও জকি ও কণ্ঠশিল্পী আর জে টুটুল।

‘আমি আসলে একক কোনো ব্যক্তি নই। আমি একটা কনসেপ্ট বা ধারণা বা মতাদর্শ। মতাদর্শের কখনো মৃত্যু হয়না।’ এমন হৃদয়গ্রাহী শিহরণ জাগানিয়া কথামালায় তৈরি হয়েছে কবিতাটি। একজন সাংবাদিকের গল্পকে সামনে রেখে লেখা হয়েছে কবিতাটি।

এতে ঘটনার বাঁকে বাঁকে এসেছে বিপ্লবী আবুজর গিফারী, চেগুয়েভারা, নিসার আলী তিতুমীর ও সুভাষ বোসের নাম। এমনটাই জানিয়েছেন মানিক।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় রেডিও টুডের স্টুডিওতে লাইভ অনুষ্ঠানের মাধ্যমে ‘মৃত্যু সংবাদ’র মোড়ক উন্মোচন করা হয়। মানিক মিউজিক ইউটিউব চ্যানেল প্রকাশ হয়েছে ভিডিওটি। 

‘মৃত্যু সংবাদ’ সম্পর্কে আর জে টুটুল বলেন, ‘কবিতা নিয়ে সাধারণত এ ধরনের কাজ হয় না। মানিক ভাইয়ের লেখায় আমাদের চেনা জীবনের প্রতিদিনের লড়াইটা দারুণভাবে উপস্থাপিত হয়েছে। এরকম একটি কবিতা আবৃত্তি করে আমি আনন্দিত ও অনুপ্রাণিত। এই আবৃত্তি ভিডিও’র ধারণাকে অনুসরণ করে অনেকেই এ ধরনের ভিডিও নির্মাণ করতে পারেন। এদিক দিয়ে ‘মৃত্যু সংবাদ’কে নতুন ধারার অগ্রদূত বলা যায়।’

আরও পড়ুন: লুৎফর হাসানের নতুন গান ‘আমি এমন কেউ না’

একই প্রসঙ্গে আমিরুল মোমেনীন মানিক বলেন, ‘মানুষের মৃত্যু হবেই, এটা শ্বাশত সত্য। কিন্তু মানুষ যে আলোর পথ দেখায়, তা কখনো পুরনো হয়না, বরং কাল থেকে কালান্তরে তা পরের প্রজন্মকে আলো দিয়ে যায়। সুতরাং এভাবে বলা যায়, বিপ্লবীর মৃত্যু আছে কিন্তু বিপ্লবের কোনো মৃত্যু নেই । এ ধরনের কনসেপ্টকে সামনে রেখেই মৃত্যু সংবাদ লেখা হয়েছে। টুটুল জহিরুল ইসলাম ভাই অসাধারণ আবৃত্তি করেছেন, মনে হচ্ছে কবিতাটি ভোরের নতুন সকালের মতো জীবন্ত। তরুণদের অনুপ্রাণিত করলেই আমাদের শ্রম স্বার্থক হবে।’

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *