মাঠের বাইরেও বার্সেলোনাকে বিধ্বস্ত করলেন মুলার | খেলা

মাঠের বাইরেও বার্সেলোনাকে বিধ্বস্ত করলেন মুলার | খেলা

<![CDATA[

চ্যাম্পিয়ন্স লিগে বারংবার বার্সেলোনাকে বিধ্বস্ত করাই যেন স্বভাবে পরিণত হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে। বুধবারও (৮ ডিসেম্বর) আরেকবার বার্সাকে বিধ্বস্ত করেছে জার্মান ক্লাবটি, এবার কাতালান ক্লাবকে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে যেতে হচ্ছে ইউরোপা লিগে। এমন লজ্জাজনক কাণ্ডের পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েও বার্সার সমালোচনা করেছেন বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার থমাস মুলার।

ক্লাব সতীর্থ রবার্ট লেওয়ানডোস্কি এবার ব্যালন ডি’অর না পাওয়ায় মেসি সূত্রে আগে থেকেই বার্সেলোনার ওপর ক্ষোভ মুলারের। প্রেস কনফারেন্সে এসে তাই হয়তো তিনি আরেকবার রাগ ঝাড়লেন। খেলাধুলাভিত্তিক সম্প্রচার মাধ্যম ডিএজেডএনকে মুলার বলেন, টেকনিক্যালি ওদের (বার্সা) সবই আছে। তাদের দলে রয়েছে সেরা সেরা কিছু খেলোয়াড়। কিন্তু শীর্ষ পর্যায়ের খেলা ওরা খেলতে পারে না।
 

বুধবার ৩-০ গোলে হারে জাভির দল। আর একই সময় বেনফিকা ডিনামো কিয়েভকে ২-০ গোলে হারালে বার্সেলোনার বিদায়ঘণ্টা বেজে যায়। ২০০০-০১ মৌসুমে শেষবার বার্সেলোনা খেলেছিল ইউরোপা লিগে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে মাত্র তিনবার গ্রুপ পর্ব পার করতে ব্যর্থ হয়েছে বার্সেলোনা। এই মৌসুমের শুরুতে মেসিকে হারানোর পর দলটি গোল খরায় ভুগছিল। চ্যাম্পিয়ন্স লিগেও দেখা মিলেছে তা। গ্রুপ পর্বের ছয় ম্যাচে মাত্র ২ গোল করতে পেরেছে তারা। আর হজম করেছে ৯ গোল। এমন বাজে আক্রমণ থাকলে এর চেয়ে বেশি আর কি আশা করা যায়?
 

আলিয়াঞ্জ আরেনায় কাতালান ক্লাবটি শুরুতে দুটো সুবর্ণ সুযোগই পেয়েছিল। জর্দি আলবার একটা চেষ্টা ঠেকিয়ে দিয়েছেন ম্যানুয়েল নয়্যার, এর কিছু পর আরও একটা সুবর্ণ সুযোগ নষ্ট করেন উসমান ডেম্বেলে।
 

আরও পড়ুন: অ্যাশেজে ওয়ানডে স্টাইলে সেঞ্চুরি
 

এরপরই বার্সেলোনার ওপর চেপে বসে বায়ার্ন। শুরুটা করেন থমাস মুলার। রবার্ট লেভান্ডভস্কির ক্রস থেকে গোলটি করেন তিনি। তাতে বার্সার বিপক্ষে সাত ম্যাচে তার গোল হলো ৮টি। বিরতির একটু আগে লেরয় সানের ৩০ গজ দূর থেকে করা এক শট গিয়ে আছড়ে পড়ে জালে। তাতে বিরতির আগেই বার্সেলোনার শেষ ষোলর আশা ফিকেই হয়ে আসে। বিরতির পর আলফনসো ডেভিসের পাস থেকে গোল করে বার্সার কফিনে শেষ পেরেকটা ঠুকে দিয়েছেন জামাল মুসিয়ালা।
 

তাতে বায়ার্ন ছয় ম্যাচে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে চলে যায় শেষ ষোলতে। আর বার্সা ৭ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগে। দিনের অন্য ম্যাচে কিয়েভকে ২-০ গোলে হারানো বেনফিকা ৯ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর টিকিট কাটে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *