মাইলফলক থেকে ৬০ রান দূরে মাহমুদউল্লাহ | খেলা

মাইলফলক থেকে ৬০ রান দূরে মাহমুদউল্লাহ | খেলা

<![CDATA[

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ফরম্যাটে আর ৬০ রান হলেই প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার রান হবে তার।

শুক্রবার (১৯ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচেই ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে রিয়াদের সামনে। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তার রান এখন এক হাজার ৯৪০। ১১০ ম্যাচের ১০২ ইনিংসে এই রান করেছেন তিনি। যার গড় ২৪.৫৫ ও স্ট্রাইকরেট ১১৮.৮৭। এই ফরম্যাটে কোনো সেঞ্চুরি না থাকলেও ৬টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।
 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে মাহমুদউল্লাহর পরেই আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ৯৪ ম্যাচের ৯৩ ইনিংসে সাকিব করেছেন ১৮৯৪ রান। ২ হাজারের মাইলফলকে পৌঁছাতে তার দরকার আরও ১০৬ রান। পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেলছেন না তিনি। যে কারণে ২ হাজারের মাইলফলকে যাওয়াও দীর্ঘতর হচ্ছে তার। কিন্তু রিয়াদের বেলায় এই সিরিজেই ২ হাজারের মাইলফলক স্পর্শ করার হাতছানি।
 

বিশ্বকাপে ভরাডুবি হলেও এই সিরিজটাকে ভিন্নভাবে নিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে অনুপ্রেরণা খুঁজচ্ছেন তিনি। এ নিয়ে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে রিয়াদ বলেন, বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতিবাচক বক্তব্যগুলো দেখেছি এবং শুনেছি। আলহামদুলিল্লাহ, প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ। তার এই কথাটা আমাদের আরও অনেক প্রেরণা যোগাবে। সত্যি কথা বলতে, এটা আমাদের দলের জন্য অনেক ইতিবাচক একটা কথা। আর উনি আমাদেরকে যেভাবে অনুপ্রেরণা দেন, সমর্থন দেন, আগলে রাখেন, সেটা অবিশ্বাস্য।
 

আরও পড়ুন: যে ১৩ দল কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে
 

মাহমুদউল্লাহ যোগ করেন, বিশ্বকাপের প্রত্যাশা যে রকম ছিল এটা আমরাও জানি, আমরা আমাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আমি বিশ্বাস করি যে, আমাদের বাংলাদেশ টিমের একটা ভালো শুরু সব সময় খুবই ইম্পরট্যান্ট, তো আমাদের এই সিরিজে ইনশাল্লাহ আমরা ভাল শুরু করব, আমাদের এ ফ্লোটা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ।
 

শুক্রবার সিরিজের প্রথম ম্যাচ ও পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজ শেষে দু’দল দুটি টেস্ট ম্যাচেও একে অপরের মুখোমুখি হবে। ২৬ নভেম্বর প্রথম টেস্ট ও ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা রয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *