ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ | বাংলাদেশ

ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ | বাংলাদেশ

<![CDATA[

গণপরিবহনে অযৌক্তিক ভাড়া বৃদ্ধি ও ভাড়া বৃদ্ধির নামে দেশের সাধারণ নাগরিকদের হেনস্তা ও হয়রানি বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. আবু তালেব এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, যাত্রীদের হয়রানি বন্ধে ঢাকাসহ সারা দেশে যেসব গণপরিবহন পেট্রল, ডিজেল ও গ্যাসে চলে তা নির্ধারণ করে প্রতিটি গণপরিবহনে বিআরটিএর লোগোসহ পরিবহনের সামনে ও পেছনে নেমপ্লেট আকারে সাঁটাতে হবে, যাতে যাত্রীরা বুঝতে পারেন যে, কোন পরিবহনটি গ্যাসে চালিত, আর কোনটি পেট্রল কিংবা ডিজেলচালিত। এতে তাদের প্রতারিত হওয়ার সুযোগ কমে যাবে।

 

আরও পড়ুন:  আইন-আদালতের প্রতি বিএনপির আস্থা নেই: সেতুমন্ত্রী

ঢাকা শহরসহ দেশের সব রুটের স্টপেজ টু স্টপেজের কোথার ভাড়া কত, তা নির্ধারণ করে প্রচলিত আইন অনুযায়ী সব পরিবহনের মালিক-শ্রমিকদের ভাড়া চার্ট টানানো বাধ্যতামূলক করতে হবে। সুনির্দিষ্ট স্টপেজে সাইনবোর্ড কিংবা ইলেকট্রনিক বিলবোর্ডে সেগুলো লিখে ডিসপ্লে করতে হবে- যাতে যাত্রীরা ভাড়া সম্পর্কে সঙ্গে সঙ্গে অবগত হতে পারেন।

লিগ্যাল নোটিশে উল্লেখিত বিষয়ে পদক্ষেপ না নিলে প্রতিকার চেয়ে হাইকোর্টে মামলা করা হবে বলে নোটিশে বলা হয়। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, বিআরটিএর চেয়ারম্যান ও বিআইডব্লিউটিএর  চেয়ারম্যান বরাবর এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *