ভারতের ভাগ্য হাতে নিয়ে কিউইদের মুখোমুখি আফগানিস্তান | খেলা

ভারতের ভাগ্য হাতে নিয়ে কিউইদের মুখোমুখি আফগানিস্তান | খেলা

<![CDATA[

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রোববার (৭ নভেম্বর) নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। দুবাইয়ে দু’দলের ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়।

এই ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হবে ব্ল্যাক ক্যাপদের। অন্যদিকে আফগানিস্তান জিতলে ভালোভাবে আশা বেঁচে থাকবে ভারতের, মোহাম্মদ নবিরা হারলে ব্যাক-প্যাক নিয়ে ভারতের বিমান ধরার অপেক্ষায় থাকতে হবে বিরাট কোহলি বাহিনীকে।
চার ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে নিউজিল্যান্ড। ম্যাচ জিতলে কোনো সমীকরণ ছাড়াই শীর্ষ চার নিশ্চিত হবে তাদের।

নিউজিল্যান্ড হারলেও তাদের সম্ভাবনা টিকে থাকবে। তখন তাকিয়ে থাকতে হবে নেট রানরেটের দিকে। তবে সেই ঝুঁকিতে না গিয়ে এই ম্যাচেই জয় নিশ্চিত করতে চায় কেন উইলিয়ামসনের দল। নিউজিল্যান্ডের ডেরায় কোনো ইনজুরি সমস্যা নেই। মাথায় আঘাত পেলেও কনকাশন টেস্টে উত্তীর্ণ হয়ে সেরা একাদশেই থাকবেন ইশ সোধি।

এদিকে তালিকার চার নম্বরে থাকলেও আফিগানিস্তানের সেমির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। তাই নিশ্চিতভাবেই জয় পেতে চাইবে রাশিদ খানরা। তাদের জন্য অনুপ্রেরণা ইনজুরি থেকে ফিট হয়ে দলের সঙ্গে যোগ দেওয়া স্পিনার মুজিব উর রহমান। এই ম্যাচের সঙ্গে জড়িয়ে আছে ভারতের ভাগ্য। আজকে আফগানরা হেরে গেলে সেমিফাইনাল সম্ভাবনা শেষ হয়ে যাবে টিম ইন্ডিয়ার।

আরও পড়ুন: অবসর নেননি, মজা করেছেন গেইল

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), শরফুদ্দিন আশরাফ, গুলবাদিন নাইব, রশিদ খান, করিম জানাত, নাভিন-উল-হক ও হামিদ হাসান।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

মার্টিন গাপটিল, ড্যারেল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট এবং ইশ সোধি।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *