ভারতের কোচ হয়ে যা বললেন রাহুল দ্রাবিড় | খেলা

ভারতের কোচ হয়ে যা বললেন রাহুল দ্রাবিড় | খেলা

<![CDATA[

রবি শাস্ত্রীর পর ভারতের কোচের দায়িত্ব নিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে টিম ইন্ডিয়াকে কোচিং করাবেন তিনি।

ক্রিকেট পরাশক্তিদের মধ্যে অন্যতম ভারত। এমন একটি দেশের ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়া নিশ্চয়ই যে কারও জন্যই সম্মানের। রাহুল দ্রাবিড়ও অকপটে স্বীকার করেছেন বিষয়টি। কোচ হিসেবে নিযুক্ত হওয়ার পর তিনি বলেন, ভারতের ক্রিকেট বোর্ডের কোচ হওয়া নিঃসন্দেহে সম্মানের। আমি এই পদে নিযুক্ত হয়ে সম্মানিত। চেষ্টা করব এই ভূমিকায় ভালো কিছু করতে। রবি শাস্ত্রীর অধীনে দল অনেক ভালো ক্রিকেট খেলেছে। চেষ্টা করব সেই ধারা অব্যাহত রাখতে।

হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে নিয়োগ দিয়ে ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, আরপি সিং ও সুলক্ষণা নায়েকের নেতৃত্বাধীন ক্রিকেট উপদেষ্টা কমিটি সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভারতের পরবর্তী হেড কোচ হিসেবে বেছে নিয়েছে। দ্রাবিড় ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন।

আরও পড়ুন: রোনালদোর গোলে লজ্জা এড়াল ম্যান ইউ, কষ্টার্জিত জয় বার্সার

এর আগে গত ২৬ অক্টোবর বিসিসিআইয়ের কাছে কোচ হওয়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছিলেন দ্রাবিড়। এরপরই মোটামুটি নিশ্চিত হয়ে যায়, তিনিই রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হতে চলেছেন। আর তাই এতদিন অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। শেষমেশ সেটিও হয়ে গেল।

আরও পড়ুন: আফগানদের হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল ভারত

রবি শাস্ত্রী কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পরই সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল রাহুল দ্রাবিড়ের নাম। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে শুরু থেকেই দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন সম্প্রতি শ্রীলঙ্কা সফরে ভারতের কোচের দায়িত্ব সামলানো দ্রাবিড়। ভারতের কোচ হওয়ার চেয়ে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব সামলানোই বেশি পছন্দ ছিল দ্রাবিড়ের কাছে। কিন্তু সৌরভ-জয় শাহরাই দ্রাবিড়ের মত বদলানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছেন বলে জানা যাচ্ছে।

এর আগে দ্রাবিড় মত পাল্টে আবেদনপত্র জমা দেওয়ায় যারপরনাই খুশি হয়েছিলেন সুনীল গাভাস্কার। সে সময় তিনি বলেছিলেন, আর কারও আবেদন করার কোনো প্রয়োজন নেই। যেভাবে অনূর্ধ্ব-১৯ দলকে দ্রাবিড় নেতৃত্ব দিয়েছিল, তা সত্যিই প্রশংসনীয়। এছাড়া ন্যাশনাল লেভেলের ক্রিকেটেও তার অবদান অনেক। প্রশাসনিক কাজেও সমান পারদর্শী।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *