ভারতকে হারিয়ে সমতায় দক্ষিণ আফ্রিকা | খেলা

ভারতকে হারিয়ে সমতায় দক্ষিণ আফ্রিকা | খেলা

<![CDATA[

তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দলপতি ডিন এলগারের দৃঢ়তায় ৭ উইকেটের জয় পায় প্রোটিয়ারা। এ জয়ের ফলে ১-১ ব্যবধানে সমতায় আসলো তারা। ম্যাচ সেরা হয়েছেন এলগার।

২৪০ রানের টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় এলগার বাহিনী। দলপতি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৯৬ রানে। টেম্বা বাভুমা ক্রিজে ছিলেন ২৩ রান নিয়ে। বাকিদের মধ্যে রসি ফন ডার ডুসেন ৪০, এইডেন মারক্রাম ৩১ ও কিগান পিটারসেন ২৮ রান করেন। ভারতের হয়ে একটি করে উইকেট নেন মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর ও রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে প্রথম ইনিংসে ২০২ রান করে ভারত। ওই ইনিংসে সফরকারীদের মধ্যে একমাত্র হাফসেঞ্চুরিয়ান অধিনায়ক লোকেশ রাহুল। তার ব্যাট থেকে ১৩৩ বলে আসে ৫০ রান। অশ্বিন ৪৬, মায়াঙ্ক আগরওয়াল ২৬ ও হানুমা ভিহারি ২০ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট নেন মার্কো জানসেন। তিনটি করে উইকেট শিকার করেন কাগিসো রাবাদা ও অলিভিয়ের।

আরও পড়ুন: শেষ টেস্ট খেলতে ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ

জবাবে প্রোটিয়ারা প্রথম ইনিংসে স্কোর বোর্ডে তুলে ২২৯ রান। পিটারসেন ৬১ ও বাভুমা ৫১ রান করেন ওই ইনিংসে। ভারতের হয়ে শার্দুল পান ৭ উইকেটের দেখা।

আরও পড়ুন: টিম লিডার সুজন সম্পর্কে যা বললেন মাশরাফী

দ্বিতীয় ইনিংসে ভারত করে ২৬৬ রান। এই ইনিংসে অর্ধশতক আসে চেতেশ্বর পূজারা (৫৩) ও আজিঙ্কা রাহানের (৫৮) ব্যাট থেকে। প্রোটিয়াদের মধ্যে তিনটি করে উইকেট পান রাবাদা, লুঙ্গি এনগিদি ও জানসেন।

এর আগে প্রথম ম্যাচে ১১৩ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হার বরণ করে দক্ষিণ আফ্রিকা। ওই ম্যাচে ভারতের হয়ে সেঞ্চুরি হাঁকান লোকেশ রাহুল। প্রথম ইনিংসে ১২৩ রান করেন তিনি।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *