ভবিষ্যৎ নির্ধারণে হল্যান্ড-ডর্টমুন্ডের মিটিং | খেলা

ভবিষ্যৎ নির্ধারণে হল্যান্ড-ডর্টমুন্ডের মিটিং | খেলা

<![CDATA[

ভবিষ্যৎ প্রসঙ্গে নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং ব্রত হল্যান্ডের মন বুঝতে আগামী সপ্তাহে মিটিংয়ে বসবে তার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। খবর স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার।

দিন যতই গড়াচ্ছে ততই বরুসিয়া ডর্টমুন্ডে অনিশ্চিত হয়ে যাচ্ছে হল্যান্ডের ভবিষ্যৎ। ইউরোপের বড় বড় ক্লাবগুলোর নজর তার ওপর। হল্যান্ডও বেশ কয়েকবার আগ্রহ প্রকাশ করেছেন ঠিকানা বদল করার। সে কারণেই হল্যান্ডের মন বুঝতে তাকে নিয়ে মিটিংয়ে বসতে চায় বরুশিয়া।

কদিন আগে স্পেনের খেলাধুলাভিত্তিক জনপ্রিয় সাংবাদিক আলফ্রেড দুরো জানিয়েছিলেন, হল্যান্ড স্পেনের কোনো ক্লাবের হয়ে খেলতে চান। নরওয়েজিয়ান এই তারকা সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত তরুণদের একজন। অমীয় সম্ভাবনার কারণে খুব অল্প সময়ে ফুটবলপ্রেমীদের মনোযোগের কেন্দ্রবিন্দুতে অবস্থান করছেন তিনি। তরুণ এই সেনসেশনের ওপর তাই নজর ইউরোপের বাঘা বাঘা ক্লাবগুলোর। হল্যান্ডও বড় কোনো ক্লাবে যেতে চাইবেন এটাই স্বাভাবিক। তিনি নাকি তাই চাচ্ছেনও। এ সম্পর্কে আলফ্রেডো দুরোর ভাষ্য, ‘হল্যান্ড স্পেনে আসার স্বপ্ন দেখে। তার সবচেয়ে বেশি মনোযোগ রিয়াল মাদ্রিদের দিকে। সে যদি বরুশিয়া ছাড়েই তবে সেটি ঘটবে কেবল স্পেনের জন্য। তার এজেন্ট মিনো রাইওলাও রিয়াল মাদ্রিদকে অগ্রাধিকার দিচ্ছে।

আরও পড়ুনঃ রিয়াল-মাদ্রিদ-ফর্মের-তুঙ্গে-বার্সা-কোচ

শুধু রিয়াল মাদ্রিদ না, হল্যান্ডের প্রতি আগ্রহ আছে বার্সেলোনারও। বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড যে আস্ত এক গোলমেশিন। ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেদের গোলের হিসাবে ঈর্ষণীয় পরিসংখ্যান হলেও চ্যাম্পিয়ন্স লিগে তাদের ছাড়িয়ে গেছেন হল্যান্ড। প্রথম জন ১৪১ গোল নিয়ে প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা, মেসির গোল ১২৫।

ইউরোপিয়ান ফুটবলের নতুন সেনসেশন এমবাপ্পেও ৫২ ম্যাচে ঈর্ষা জাগানিয়া ৩১ গোল করেছেন। ইউরোপ মঞ্চে এই তিনজনের চেয়েও একটি জায়গায় এগিয়ে হল্যান্ড। ম্যাচের তুলনায় গোলের সংখ্যা বেশি ২১ বছর বয়সী এ ফুটবলারের।

আরও পড়ুনঃ  ইতিহাসের-সাক্ষী-হচ্ছে-শেষ-টেস্টের-ভেন্যু

চ্যাম্পিয়ন্স লিগে হল্যান্ড ২৫ ম্যাচে করেছেন ২৭ গোল। এমন পরিসংখ্যান রোনালদো, মেসি ও এমবাপ্পে তো দূরের কথা, অন্য কোনো ফুটবলারের আছে কিনা তা জানাই গবেষণার বিষয় হতে পারে! ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে রেড বুল সালসবুর্গের হয়ে খেলার সময় লিভারপুল ও নাপোলির মতো শক্তিশালী দলগুলোর সঙ্গে একই গ্রুপে খেলেছিলেন তিনি। সেবার ছয় ম্যাচে আট গোল করেছিলেন হল্যান্ড।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *