ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ | খেলা

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ | খেলা

<![CDATA[

প্রতিপক্ষ বদলায়, মাঠ বদলায়, কিন্তু বদলায় না বাংলাদেশের খেলা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মঙ্গলবার (২ নভেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে সেই একই চিত্রনাট্য আবুধাবিতে। প্রথম ৬ ওভারে ২৪ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

কেশব মহারাজের ওভার দিয়ে শুরু হয়েছিল টেম্বা বাভুমাদের বোলিং। বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং নাঈম শেখও ধীরলয় ব্যাটিংয়ে টিকে থাকার বার্তা দিয়েছিলেন। কিন্তু কাগিসো রাবাদার ব্যক্তিগত দ্বিতীয় ওভার আর ইনিংসের চতুর্থ ওভারের শেষ দুই বলে টানা দুটি উইকেট হারাল টাইগাররা।

রাবাদার প্রথম শিকার নাঈম শেখ। তিনি ফিরেছেন ১১ বলে ৯ রান করে। অন্যদিকে, ব্যাট করতে নেমে প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন ধারাবাহিকভাবে ব্যর্থ সৌম্য সরকার। রানের খাতা খোলার আগেই আউট হয়ে গেছেন তিনি। তবে ভাগ্য ভালো এদিন তিনি বেশি বল খরচ করতে পারেননি। এক বল খেলেই ফিরে গেছেন।

সৌম্য সরকারের পর ফিরে গেছেন মুশফিকুর রহিমও। তিনিও এদিন সৌম্যর পদাঙ্ক অনুসরণ করে কোনো রান করতে পারেননি। 

এদিকে, বাংলাদেশের ক্রিকেট আর সাকিব আল হাসান যেন সমার্থক। লাল-সবুজের জার্সিতে অভিষেকের পর থেকে আইসিসির সব বড় টুর্নামেন্টের বাংলাদেশের প্রতিটি ম্যাচে খেলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে এবারই প্রথম তাকে ছাড়া খেলতে নামল টিম টাইগার্স।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাই গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি।

বিসিবির মিডিয়া ডিপার্টমেন্ট থেকে রোববার (৩১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন সাকিব। আর তাই গ্রুপপর্বের বাকি দুই ম্যাচ আর খেলতে পারবেন না তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মঙ্গলবারের (২ নভেম্বর) ম্যাচে সাকিবের পরিবর্তে বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পেলেন তরুণ ব্যাটসম্যান শামীম পাটোয়ারী।

আরও পড়ুন : দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে অনেকটাই ‘ব্যাকফুটে’ বাংলাদেশ দল। তবে কাগজে-কলমের হিসেবে এখনো নিভু নিভু জ্বলছে লাল-সবুজের সেমিফাইনালে খেলার স্বপ্ন। তবে আপাতত জয়খরা কাটাতে মরিয়া মাহমুদউল্লাহ বাহিনী। সে লক্ষ্যেই মঙ্গলবার (২ নভেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে টিম টাইগার্স।

এদিকে, এবারের বিশ্বকাপের শুরু থেকেই বিতর্ক যেন পিছু ছাড়ছে না দক্ষিণ আফ্রিকার। বর্ণবাদ ইস্যুতে উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি ককের সড়ে দাঁড়ানো এবং ফিরে আসাসহ অনেক কিছুরই সাক্ষী থেকেছে চলমান আসর। এদিকে, পয়েন্ট টেবিলেও বেশ শক্ত অবস্থানে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন তারা। পরের দুই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে গ্রুপ-১ এ দুইয়ে অবস্থান তাদের। বাংলাদেশের সঙ্গে জিততে পারলে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখবে বাভুমা বাহিনী।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *