বিজয়ের মাসে ইতালিতে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল’ | খেলা

বিজয়ের মাসে ইতালিতে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল’ | খেলা

<![CDATA[

বিজয়ের মাসে ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের’ চূড়ান্ত পর্ব। ৮ দলের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ‘রোমা ওয়েস্ট’।

প্রবাসে খেলাধুলার মাধ্যমে বাংলাদেশিরা নিজেদের একটি সুশৃঙ্খল জাতি হিসেবে প্রমাণ করেছে এমনটাই বলে মন্তব্য করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান।

ইতালিতে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট এর চূড়ান্ত পর্বে ফ্রেন্ডস ক্লাব কে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রোমা ওয়েস্ট স্পোর্টিং ক্লাব। টান টান উত্তেজনায় ভরপুর ছিল গ্যালারির প্রতিটি কোণা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়ার সময় তিনি প্রবাসী বাংলাদেশিদের জন্য একটি খেলার মাঠ বন্দোবস্ত করার প্রতিশ্রুতি দেন।

শামীম আহসান বলেন, এখানে দুই লাখেরও বেশি প্রবাসী রয়েছেন। আমরা প্রবাসীরা সুশৃঙ্খল, খেলার মধ্য দিয়েও সেটির প্রমাণ রেখেছি। অতএব ইতালি সরকার জানে আমরা খেলতে ভালোবাসি। আর এটা আমাদের জাতিসত্তা সম্পর্কেও ইতিবাচক ধারণা দেয়।

খেলাধুলার মাধ্যমে মাদক থেকে দূরে থাকা যায় এমনটাই মন্তব্য করে স্থানীয় প্রশাসন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ক্রীড়া সংস্থার সভাপতি হাজী মোহাম্মদ জসিম, যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ এবং পরিচালক সাজ্জাদুল কবির৷

আরও পড়ুন : মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর এরফানুল হক, ইতালি আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারীসহ আরো অনেকে।

নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে খেলা ড্র হলে ট্রাইবেকারের মধ্য দিয়ে ফলাফল নিষ্পত্তি হয়। বিজয়ী দলসহ অন্যান্য দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের হাতে পুরষ্কার তুলে দেন বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত। রোম দূতাবাসের সহযোগিতায় জাতীয় ক্রীড়া সংস্থা প্রতিবছরই ফুটবলসহ অন্যান্য খেলাধুলার আয়োজন করে থাকে।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *