বালিশ নিয়ে বাংলাদেশে রিজওয়ান, জানা গেল কারণ | খেলা

বালিশ নিয়ে বাংলাদেশে রিজওয়ান, জানা গেল কারণ | খেলা

<![CDATA[

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তবে মাঠের চার-ছক্কার মুন্সিয়ানার চেয়েও তিনি বেশি আলোচনায় খেলার প্রতি পেশাদারিত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে পাকিস্তানের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলেন রিজওয়ান। তারপরই জানা যায়, সেমিফাইনালে মাঠে নামার আগে দুইদিন আইসিইউতে ছিলেন এই ওপেনার। এমনকি এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও প্রচণ্ড জ্বর নিয়ে খেলার নজির রয়েছে তার।

এদিকে, সেমিফাইনালে হেরে বিশ্বকাপ শিরোপার স্বপ্নভঙ্গ হওয়ায় তিন দিন আগেই শনিবার (১৩ নভেম্বর) বাংলাদেশে এসেছে পাকিস্তান দল। এ সফরে খেলবেন মোহাম্মদ রিজওয়ানও। তবে বাংলাদেশে এসে আবারও লাইমলাইটে সেই রিজওয়ান। এবার মাঠ কিংবা হাসপাতালের ছবি নয়, রিজওয়ানের বুক লেপ্টে থাকা বালিশ নিয়ে মানুষের কৌতুহল।

দুবাই থেকে পাকিস্তান টিমের বাংলাদেশে আসার পথে দেখা যায়, ধবধবে একটি সাদা বালিশ রিজওয়ানের হাতে। এমন ভঙ্গিতে বালিশটি ধরে রেখেছেন, যেন এক মুহূর্তের জন্যও সেটি হাতছাড়া করতে রাজি নন তিনি। বালিশ হাতে তার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সবার প্রশ্ন, বালিশ নিয়ে কেন ঘুরছেন রিজওয়ান, বালিশের সঙ্গে তার সম্পর্কটাই বা কী?

মানুষের কৌতুহলের জবাবে পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, রিজওয়ানের বালিশ বহনের ঘটনা নতুন কিছু নয়। শুধু বাংলাদেশ সফরেই নয়, এর আগে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ সফরেও নিজের প্রিয় বালিশ সঙ্গে করে নিয়ে গেছেন রিজওয়ান।

আরও পড়ুন :রিজওয়ানের দেওয়া কোরআন নিয়মিত পড়ছেন হেইডেন

এছাড়া পাকিস্তান ক্রিকেট টিম সূত্রে জানা গেছে, রিজওয়ানের সব জায়গায় বালিশ নিয়ে ঘুরেবেড়ানোর কারণ হলো, সে অন্য কোনো বালিশে স্বস্তিতে ঘুমাতে পারে না। এ জিনিসটা তার জন্য নতুন কিছু নয়। এমনকি দেশের মধ্যে খেলা হলেও সে সঙ্গে নিজের বালিশ নিয়ে যায়।

এদিকে, বিশ্বকাপের জন্য পাকিস্তানের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করা অজি কিংবদন্তি ওপেনার ম্যাথু ওয়েডকে পবিত্র কোরআন উপহার দিয়েও প্রশংসা কুড়াচ্ছেন রিজওয়ান।

অস্ট্রেলিয়ার গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হেইডেন বলেন, ‘রিজওয়ান আমার খুব পছন্দের ক্রিকেটার, বাইশ গজের বাইরে মানুষ হিসেবেও সে চ্যাম্পিয়ন। আমি খ্রিষ্টান হওয়ার পরও ইসলাম নিয়ে আমার বেশ আগ্রহ। রিজওয়ান আমাকে কোরআনের একটা ইংরেজি সংস্করণ উপহার দিয়েছে। আমি এখন এটা প্রতিদিনই একটু একটু করে পড়ছি।’

পাকিস্তান দলের ধর্মীয় সংস্কৃতি দেখে মুগ্ধ হয়েছেন হেইডেন। পাশাপাশি ধর্মের প্রতি রিজওয়ানের বাড়তি আকর্ষণও তার কাছে ভালো লেগেছে বলে জানান সাবেক এই বাঁহাতি ব্যাটার।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *