বাধ্যতামূলক সুপার গ্রিনপাস চালু করছে ইতালি | আন্তর্জাতিক

বাধ্যতামূলক সুপার গ্রিনপাস চালু করছে ইতালি | আন্তর্জাতিক

<![CDATA[

ইতালিতে আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বাধ্যতামূলক সুপার গ্রিনপাস ব্যবহার। এটি চলবে আসছে বছরের ১৫ ই জানুয়ারি পর্যন্ত। বড়দিন ও নববর্ষের ছুটিতে কোভিড যাতে না ছড়ায় তাই এ ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে দেশটির সরকার।

করোনা সংক্রমণ রুখতে আগামী ৬ ডিসেম্বর থেকে ইতালিতে চালু হতে যাচ্ছে বাধ্যতামূলক সুপার গ্রিনপাস ব্যবহার, যা চলবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত। এসময়ের মধ্যে পুরো ইতালিকে ৪ স্তরের নিরাপত্তা বেষ্টনিতে ঢেলে সাজানোর ব্যবস্থা করেছে সরকার।

 

যারা পূর্ণ টিকার গ্রিনপাস বহন করতে পারবেননা, তাদের সব ধরনের গুরুত্বপূর্ণ যানবাহন, বাস, ট্রেন, অভ্যন্তরীণ ফ্লাইট, সিনেমা, জিম,থিয়েটার, ডিসকো ও স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হবে না। বড়দিন ও নববর্ষের ছুটিতে কোভিড যাতে না ছড়ায় তাই আগেভাগেই এ উদ্যোগ নিয়েছে দেশটির সরকার।

 

আরও পড়ুনঃ ইতালিতে-শিশুদের-করোনা-টিকা-দেয়ার-ঘোষণায়-খুশি-প্রবাসীরা

 

এদিকে, পূর্ণ টিকার গ্রিনপাসের সিদ্ধান্তে খুশি স্থানীয়সহ প্রবাসী বাংলাদেশিরা। ইতালির নাগরিকদের জন্য সুপার গ্রিনপাস নীতিমালা বাধ্যতামূলক করা হলেও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রগুলোর নাগরিকরা, ইউরোপীয় কমিশনের সুপারিশকরা পূর্ণ টিকার গ্রিনপাস থাকলেই ইতালিতে ভ্রমণ করতে পারবে বলে জানান দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

এদিকে, এ সিদ্ধান্তকে মানবাধিকার পরিপন্থী বলে সমালোচনা করছে ইতালির টিকা ও গ্রিনপাসবিরোধী মহল। সরকারের গ্রিনপাস নীতির বিরুদ্ধে ইতোমধ্যে ইতালিতে বিক্ষোভ করলেও, জাতীয় স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষার স্বার্থে কোনো ছাড় দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *