বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের খেলা সম্প্রচার নিয়ে সংশয় | খেলা

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের খেলা সম্প্রচার নিয়ে সংশয় | খেলা

<![CDATA[

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের আসন্ন টেস্ট সিরিজ সম্প্রচারের জন্য এখনো দেশের কোনো টিভি চ্যানেল আগ্রহ দেখায়নি। তাই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা বাংলাদেশে আদৌ দেখা যাবে কি না তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

বাংলাদেশের দর্শকরা খেলা দেখতে না পারলেও ভারতে ঠিকই দেখা যাবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভিডিও স্ট্রিমিং সাইট অ্যামাজন প্রাইম তাদের সাবস্ক্রাইবারদের জন্য এবার সম্প্রচার করবে ক্রিকেট ম্যাচও।
 

বিশ্বকাপের আগে বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছিলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মূল দলের অধিকাংশ ক্রিকেটার ছাড়াই সেই সিরিজের স্কোয়াড পাঠায় ক্রিকেট অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ফরম্যাটে অজিদের ফর্মও সে সময় ভালো যাচ্ছিলো না। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার কোনো টিভি চ্যানেল কিংবা অনলাইন প্ল্যাটফর্ম আগ্রহ দেখায়নি ম্যাচগুলো সম্প্রচারে। ইনজুরির জন্য সিরিজে কোনো ম্যাচ না খেলেই ফিরে যেতে হয় অ্যারন ফিঞ্চকে। দেশে ফিরে ম্যাচ দেখতে না পেরে টুইটও করেন ফিঞ্চ।
 

প্রায় ৩০ বছরে প্রথমবারের মতো এমন ঘটনার সাক্ষী হয় অস্ট্রেলিয়ার ক্রিকেট। তাদের জাতীয় ক্রিকেট দল দেশের বাইরে দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলছে, অথচ তা সম্প্রচার হচ্ছে না টিভি বা রেডিওতে। সে সময় সমালোচিত হয় অস্ট্রেলিয়া দলের দেশের বাইরের খেলার সম্প্রচার স্বত্ত্ব থাকা ফক্সটেলকে নিয়েও। এবার সেই ঘটনার সম্মুখীন বাংলাদেশের ক্রিকেটও। কোয়ারেন্টাইন জটিলতায় শংকা ছিলো নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ নিয়ে। তবে সব সংশয় কাটিয়ে মাঠে ফিরেছে টাইগাররা।
 

আরও পড়ুন: বছরের প্রথম ট্রফি থেকে এক ধাপ দূরে মেয়েরা!
 

প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি। কিন্তু দেশের দর্শকরা খেলা দেখতে পারবে কি না তা নিয়ে এখনো ধোঁয়াশা রয়েই গেছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছ থেকে এই সিরিজের স্বত্ত্ব কিনেছে টোটাল স্পোর্টস ম্যানেজম্যান্ট। কিন্তু এখনো বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান টেস্ট ম্যাচ দুটি সম্প্রচারে আগ্রহ দেখায়নি। তাই বড় লোকসানের মুখে প্রতিষ্ঠানটি পড়তে যাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।
 

সম্প্রতি বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। মাঠের হতশ্রী পারফরম্যান্সে আগ্রহ হারাচ্ছেন দর্শকরাও। তাই সুদিন ফেরাতে দায়িত্বটা নিতে হবে ক্রিকেটারদেরই।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *