বাংলাদেশের কোচ হিসেবে অভিষেকের অপেক্ষায় লেমোস | খেলা

বাংলাদেশের কোচ হিসেবে অভিষেকের অপেক্ষায় লেমোস | খেলা

<![CDATA[

কলম্বোয় বৈরী আবহাওয়ার কারণে বাংলাদেশ ও সেশেলসের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এই ম্যাচটি আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে বাফুফে।

এদিকে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায় লাল-সবুজ জার্সিধারীরা।

সবকিছু ঠিক ছিল। সেশেলসের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুতও ছিল জামাল ভূঁইয়ারা। কিন্তু বাধা হয়ে দাঁড়াল কলম্বোর বৈরী আবহাওয়া। স্থানীয় সময় রোববার (৭ নভেম্বর) সন্ধ্যার পর থেকে মুষলধারে বৃষ্টি থাকায় বাংলাদেশ ও সেশেলসের ম্যাচটি পরিত্যক্ত করতে বাধ্য হয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। যদিও ম্যাচটি আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে বাফুফে।

এদিকে, এই ম্যাচ দিয়েই জাতীয় দলের কোচ হিসেবে অভিষেক হচ্ছে মারিও লেমোসের। প্রথম অ্যাসাইনম্যান্ট, তাইতো ম্যাচের আগে ফুটবলারদের নিয়ে অনুশীলনে বেশ সিরিয়াস ছিলেন এই পর্তুগিজ কোচ। যেখানে প্রতিটি বিভাগে আলাদা করে ঘাম ঝরায় সাদ-সুমন-সোহেল-আশরাফুলরা।

আরও পড়ুন : ‘আয়না দেখে’ নিজেকে ফিট রেখেছেন শোয়েব মালিক

কাগজে কলমে কিংবা শক্তিমত্তার বিচারে সেশেলসের চেয়ে এগিয়ে বাংলাদেশ। র‌্যাংকিংয়ে লাল সবুজরা ১৮৭তম স্থানে থাকলেও ভারত মহাসাগরে অবস্থিত দ্বীপ দেশটির অবস্থান ১৯৯তম। যদিও এখন পর্যন্ত দু’দলের কোনো দেখা হয়নি। তারপরও দল শতভাগ প্রস্তুত থাকায় জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায় মারিও লেমোস।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ মারিও লেমোস বলেন, এই টুর্নামেন্টের জন্য পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পাইনি আমরা। তারপরও কলম্বোর কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ফুটবলাররা প্রস্তুত। এখানে বৃষ্টি হচ্ছে। আমাদের জয় দিয়ে শুরু করাটা গুরুত্বপূর্ণ।

সবশেষ চার ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে বাংলাদেশ। এবার লঙ্কান কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি সাফের ভুলগুলো নিয়ে কাজ করেছেন কোচিং স্টাফরা।

২০২০ সালের জানুয়ারিতে বাংলাদেশে বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলেছিল সেশেলস। এবার এই টুর্নামেন্টে তারুণ্যনির্ভর দল নিয়ে মাঠ নামবে আফ্রিকার এই দেশটি।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *