বাঁহাতি হওয়ায় ডাক পাননি দ্রুততম সেঞ্চুরিয়ান ইমন | খেলা

বাঁহাতি হওয়ায় ডাক পাননি দ্রুততম সেঞ্চুরিয়ান ইমন | খেলা

<![CDATA[

পাকিস্তান সিরিজকে সামনে রেখে বাংলাদেশের অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছিলেন স্বীকৃত ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিয়ান পারভেজ হোসেন ইমন। বাঁহাতি ব্যাটসম্যান হওয়ার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৬ সদস্যের দলে নেই তিনি।

গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের হয়ে ইমন ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর তাকে টি-টোয়েন্টির জন্য দারুণ সম্ভাবনাময় বলে মনে করা হচ্ছিল। কিন্তু বাঁহাতি ব্যাটসম্যান হওয়ায় মঙ্গলবার (১৬ নভেম্বর) পাকিস্তান সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে ডাক পাননি তিনি।
 

পারভেজ হোসেন ইমনকে মূলত ওপেনিংয়ের জন্য বিবেচনা করা হয়। পাকিস্তান সিরিজের আগে দলে ডাক পেলে তিনি হয়তো নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়েই নামতেন। তবে এ ক্ষেত্রে বাঁধ সাধল তার বাঁহাতি হওয়া। তার পরিবর্তে কপাল খুলেছে সাইফ হাসানের। এ সম্পর্কে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, টিম ম্যানেজমেন্টের চাহিদা অনুযায়ী ওপেনিংয়ে ডান-বামের সমন্বয় রাখতে চেয়েছেন তারা। সে কারণেই পারভেজের বদলে বেছে নেওয়া হয়েছে সাইফ হাসানকে।
 

বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গোও ব্যাটিং অর্ডারে ডান-বামের সমন্বয়ের পক্ষে। টপ অর্ডারে নাজমুল হোসেন শান্ত থাকায় পারভেজকে নিলে প্রথম তিনজনই হন বাঁহাতি। এখানেই সুযোগ ঘটেছে সাইফের। অথচ সাইফ মূলত টেস্টের খেলোয়াড়।
 

বাংলাদেশের ১৬ সদস্যের ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বাদ পড়েছেন সৌম্য সরকার, লিটন দাস এবং মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে সিরিজ থেকে চোটের কারণে ছিটকে গেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এর আগে বিশ্বকাপ চলাকালেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাইফুদ্দিনও ইনজুরির কাছে হার মেনে সরে দাঁড়িয়েছিলেন।
 

আরও পড়ুন: শেষ মুহূর্তের ভুলে ফাইনালে ওঠা হয়নি বাংলাদেশের
 

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শামীম হোসেন পাটোয়ারী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলী।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *