বঙ্গবন্ধু সার্ফিং টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দুই ভাই | বাংলাদেশ

বঙ্গবন্ধু সার্ফিং টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দুই ভাই | বাংলাদেশ

<![CDATA[

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের (বিএসএ) উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট -২০২১’ এ পুরুষ সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মান্নান। আর নারী বিভাগে ফাতেমা ও জুনিয়র বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে হান্নান। মান্নান ও হান্নান সহোদর।

শনিবার (৬ নভেম্বর) পর্যটন নগরী কক্সবাজারের কলাতলির সার্ফিং পয়েন্টে আয়োজিত টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসএ’র সভাপতি কাজী ফিরোজ রশীদ এমপি। ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসন চৌধুরীরর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান। বিএসএ সদস্য জামাল রানা ও হাসান তালুকদার এ সময় উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে সিনিয়র বিভাগে ২১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মান্নান। ওই বিভাগে ১৯ পয়েন্ট নিয়ে ইউনুস দ্বিতীয় এবং ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন সাগর।

নারী বিভাগে সর্বাধিক ১৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ফাতেমা। এছাড়া ১৩ ও ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে শবে মেহরাজ ও জুমি আক্তার।

আরও পড়ুন: রাজশাহীতে প্রতিবেশীর ছুরিকাঘাতে যুবক খুন

ছেলেদের জুনিয়র বিভাগে ১১ পয়েন্ট নিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন হান্নান। এতে সমান পয়েন্ট নিয়ে হেলাল দ্বিতীয় এবং ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন নুরু।

এবারের আসরে দেশের ১০৭ জন সার্ফার অংশ নিয়েছে। সিনিয়র, মহিলা ও জুনিয়র এই তিন বিভাগের চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান পাওয়া সার্ফারদের ট্রফি ও পদক ছাড়াও দেওয়া হয়েছে অর্থ পুরস্কার।

উল্লেখ্য, প্রথমবারের মতো সার্ফিং ফেডারেশনের এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেছেন জাজিংয়ে প্রশিক্ষণপ্রাপ্ত চার সিনিয়র সার্ফার মো. সাইফুল্লাহ সিফাত, রমজান মিয়া, রাশেদ আলম ও মোহাম্মদ আব্দুল্লাহ।

ইতোমধ্যে অনুষ্ঠিত ৫টি জাতীয় টুর্নামেন্টের বিচারকের দায়িত্ব পালন করেছেন সুদূর যুক্তরাষ্ট্র থেকে আগত সার্ফিং দ্যা নেশনের (এসটিএন) প্রতিনিধি দলের সদস্যরা।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *