ফেসবুকে তিনি এখনও সভাপতি! | বাংলাদেশ

ফেসবুকে তিনি এখনও সভাপতি! | বাংলাদেশ

<![CDATA[

নানা অভিযোগ থাকায় ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনকে দায়িত্ব থেকে গত ৩০ নভেম্বর অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে তিনি এখনো তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে সভাপতি হিসেবে নিজেকে পরিচয় দিচ্ছেন। সেখানে তিনি ‘সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর’ লিখে রেখেছেন।

শুধু লিখেই ক্ষান্ত হননি সাবেক এই ছাত্রলীগ নেতা। তাকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়ার পরও আগের মতোই ‘সভাপতি’ পদে থাকার মতো করে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের বিভিন্ন বিষয়ে প্রতিনিয়ত স্ট্যাটাস দিচ্ছেন। এমনকি মহানগর উত্তরের ‘সভাপতি’র পদে আছেন, এমন ভাব ধরে নেতাকর্মীদের নিয়েও নানা ধরনের স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন সমালোচিত ইব্রাহিম।

এই বিষয়ে তার সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

জানা যায়, ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতির পদে নির্ধারিত বয়সের বাধ্যবাধকতা আছে। কিন্তু ইব্রাহিমের বয়স বেশি থাকায় তিনি প্রকৃত পরিচয়পত্র জমা না দিয়ে ‘ভুয়া’ পরিচয়পত্র জমা দিয়েছিলেন।

এ ছাড়া একাধিক হামলা-মারধরের ঘটনায় অভিযুক্ত ইব্রাহিম হোসেন। সবশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ইউরোপে জলবায়ু সম্মেলনে গিয়েছিলেন ইব্রাহিম। সম্মেলন থেকে ফেরার দিন তাকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ কারণে সেদিন এসএসসি পরীক্ষার্থীদের হলে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হয়।

আরও পড়ুন: ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি

উল্লেখ্য, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মো. ইব্রাহিম হোসেনকে (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর) তার নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সজীব আহমেদ (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর) এ শাখার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

২০১৮ সালের ৩১ জুলাই ইব্রাহিমকে সভাপতি ও সাইদুর রহমান হৃদয়কে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়েছিল।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *