ফেডারেশন কাপে খেলছে না বসুন্ধরা ও মুক্তিযোদ্ধা! | খেলা

ফেডারেশন কাপে খেলছে না বসুন্ধরা ও মুক্তিযোদ্ধা! | খেলা

<![CDATA[

স্বাধীনতা কাপের পর এবার শুরু হচ্ছে ফেডারেশন কাপ ফুটবলের আসর। শনিবার (২৫ ডিসেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে এই প্রতিযোগিতা।

এদিকে, টুর্নামেন্ট শুরুর আগেই সূচির অসঙ্গতি ও কমলাপুর স্টেডিয়ামের টার্ফের অবস্থা খেলার জন্য উপযোগী না থাকার কারণ দেখিয়ে ফেডারেশন কাপ খেলতে অস্বীকৃতি জানিয়েছে বসুন্ধরা কিংস ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

যদিও বেশক’টি ক্লাবের অনুরোধে এরই মধ্যে আসরের সূচি পুন:নির্ধারণ করে বিজ্ঞপ্তি দিয়েছে বাফুফে।

অন্যদিকে, শনিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় নিজেদের প্রথম ম্যাচে উত্তর বারিধারার মুখোমুখি হবে আবাহনী। জয় দিয়ে আসর শুরু করতে চায় আকাশী-নীল জার্সিধারীরা। কমলাপুর স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা পৌনে সাতটায়।

টুর্নামেন্টের সবগুলো ম্যাচ কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এর আগে জমজমাট লড়াইয়ের আভাস দিয়ে বাফুফেতে ফেডারেশন কাপের এবারের আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে সঙ্গে আছে এ টুর্নামেন্টের ১০টি শিরোপা জয়ী মোহামেডান স্পোর্টিং ক্লাব। সবশেষ ২০০৯ সালে ফেডারেশন কাপের ট্রফি ঘরে তুলেছিল সাদা-কালো জার্সিধারীরা।

আরও পড়ুন : মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ

‘এ’ গ্রুপে মোহামেডান-কিংসের সঙ্গী প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে উঠে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘ। আসরে কঠিন গ্রুপে পড়ায় বেশ বেগ পেতে হবে নবাগত এই দলটিকে। ‘বি’ গ্রুপে ১১টি শিরোপা জেতা আবাহনীর সঙ্গে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা। অবশ্য ২০১২ সালে ঘরোয়া ফুটবলে ট্রেবল জয়ের পথে ফেডারেশন কাপের শিরোপা স্বাদ পেয়েছিল শেখ রাসেল।

গ্রুপ ‘সি’-তে লড়বে সাইফ স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। এছাড়া ‘ডি’ গ্রুপে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ রহমতগঞ্জ ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

আগামী ৮ জানুয়ারি ফেডারেশন কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *