ফরিদপুর পদ্মায় মিলল ২০ কেজির কাতল | বাংলাদেশ

ফরিদপুর পদ্মায় মিলল ২০ কেজির কাতল | বাংলাদেশ

<![CDATA[

চরভদ্রাসনে পদ্মা নদীতে মিলল ২০ কেজি ওজনের কাতল মাছ। শনিবার (২০ নভেম্বর) উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের চর শালিপুর সংলগ্ন পদ্মা নদী থেকে এ মাছটি জেলেদের জালে ধরা পড়ে।

এদিকে, উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের ছমির ব্যাপারীর ডাঙ্গী  গ্রামের বাসিন্দা মাছটি ২২ হাজার টাকায় কিনে নেন।

যে জেলের জালে বিরাট আকারের এ মাছটি ধরা পড়ে তার নাম রবি হালদার। তিনি পাবনা জেলার বেড়া উপজেলার বাসিন্দা। চরভদ্রাসন এলাকায় পদ্মা নদীতে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করেন তিনি।

রবি হালদার জানান, এই সময়ে পদ্মা নদীর চরভদ্রাসন অংশে বড় বড় আকৃতির পাঙ্গাস, কাতল, বাঘাইড়, ডাই মাছ ধরা পড়ে। ওই মাছের আশায় আমরা ঘর বাড়ি ছেড়ে এই এলাকায় এসে মাছ শিকার করি। তিনি বলেন, অনেকদিন পর বড় আকৃতির একটি কাতল ধরতে পেরে খুব আনন্দ লাগছে।

শনিবার ভোর রাতে মাছটি জেলের জালে ধরা পড়ে। সকাল সাড়ে ৭টার দিকে হাজীগঞ্জ বাজারের আসেন জেলে রবি হালদার। হাজীগঞ্জ বাজারে মাছের আড়তদার শিবু মন্ডলের আড়তে এনে মাছটি রাখা হয়। ওই আড়ত থেকে মাছটি ১৮ হাজার ৫০০ টাকা দিয়ে কিনে নেন মাছ পাইকারি মাছ ব্যবসায়ী গোপাল মন্ডল। পরে গোপাল মন্ডলের কাছ থেকে ক্রেতা আব্দুর রব ব্যাপারী ওই মাছটি কিনে নেন ২২ হাজার টাকা দিয়ে।

আরও পড়ুন: চার কেজির কাতল ধরে মিলল ২ লাখ টাকা

মাছ ক্রেতা আব্দুর রব ব্যাপারী বলেন, এত বড় মাছ সচরাচর ধরা পড়ে না। এ জন্য মাছটি দেখা মাত্রই কিনে ফেললাম।

চর হাজীগঞ্জ হাট বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির মো. কবিরুল আলম ব্যাপারী বলেন, বড় মাছ পাওয়ার আমাদের ঐতিহ্য, এটি আমাদের ভাগ্যেরও ব্যাপারে। সব জায়গায় বড় মাছ ধরা পড়ে না। বড় মাছ দেখে সবাই খেতে চায়। আমরাও উৎসবের আমেজ অনুভব করি।

উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম মাহমুদুল হাসান বলেন, অন্যান্য এলাকার পানি অপেক্ষা পদ্মা নদীর পানি মিঠা। এই সময় এ এলাকায় বড় বড় মাছ বেশি দেখা যায়।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *