পিছিয়ে গেল ভারত-পাকিস্তান হকি ম্যাচ | খেলা

পিছিয়ে গেল ভারত-পাকিস্তান হকি ম্যাচ | খেলা

<![CDATA[

ভারত-পাকিস্তান খেলা মানেই আলগা উত্তেজনা। সেটা ক্রিকেট হোক অথবা অন্য খেলা। আর এবার হকিতে লড়তে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান হকি ম্যাচটি। তবে ১৬ ডিসেম্বর ঢাকায় ভারত-পাকিস্তান হকি ম্যাচ আয়োজন হচ্ছেনা। মহান বিজয় দিবসের কারণে ওই দিনের ম্যাচগুলো পিছিয়ে দিতে এশিয়ান হকি ফেডারেশনকে অনুরোধ করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন।

১৪ ডিসেম্বর ঢাকায় শুরু হতে যাওয়া এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির সবচেয়ে আকর্ষণীয় এবং আলোচিত ভারত ও পাকিস্তানের লড়াই হওয়ার কথা ছিল ১৬ ডিসেম্বর। কিন্তু মহান বিজয় দিবসের কারণে একদিন পিছিয়ে দেয়া হয়েছে ম্যাচটি। 

এর কারণ হচ্ছে বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে অনেক দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকারপ্রধান তখন ঢাকায় থাকবেন। যে কারণে ভারত ও পাকিস্তানের মতো দুইদলের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া কঠিন হতে পারে বলে মনে করছে বাংলাদেশ হকি ফেডারেশন। শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নয় ওইদিনের তিনটি ম্যাচই পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল।

আরও পড়ুন: অনুষ্ঠিত হয়ে গেল স্বাধীনতা কাপ ফুটবলের ড্র 

সেই অনুরোধে সাড়া দিয়ে এশিয়ান হকি ফেডারেশন মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ১৬ ডিসেম্বরের ম্যাচ তিনটি একদিন পিছিয়ে ১৭ ডিসেম্বর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

সূচি অনুযায়ী ১৭ ডিসেম্বর ছিল বিরতি। এখন ওইদিন ভারত- পাকিস্তান, মালয়েশিয়া-জাপান এবং বাংলাদেশ-কোরিয়ার মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোর তারিখ সময় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

এশিয়ার সবচেয়ে মর্যাদার হকি টুর্নামেন্ট ঢাকায় বসছে ১৪ থেকে ২২ ডিসেম্বর। অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও স্বাগতিক বাংলাদেশ। 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *