পারফরম্যান্সের ওপর গুরুত্ব দিয়েই জমা পড়ল তালিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগ সহায়ক ভূমিকা রাখতে পারছে না। বৃষ্টির কারণে কার্টেল ওভারে হচ্ছে খেলা, পাওয়া যাচ্ছে না আদর্শ উইকেট। যা নিয়ে চরম হতাশ বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন। 

এদিকে, কেন্দ্রীয় চুক্তির জন্য ক্রিকেটারদের প্রস্তাবিত নাম বোর্ডের কাছে জমা দিয়েছেন নির্বাচকরা। করোনা মহামারিতে অনুষ্ঠিত সিরিজগুলোতে খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর গুরুত্ব দিয়েই তালিকা জমা দেয়া হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথা বলে টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করা হয়েছে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ। কিন্তু, স্লো উইকেট আর লো স্কোরিং নিষ্প্রাণ ম্যাচ দেখে প্রস্তুতি নিয়ে প্রশ্ন ওঠে অনেক। ২২ গজের অগোছালো ডিপিএল মন ভরাতে পারেনি বিসিবি নির্বাচকদেরও।

আরও পড়ুন: আবারও প্রশ্নবিদ্ধ আম্পায়ারিংয়ের বিতর্কের মুখে ঢাকা প্রিমিয়ার লিগ

হাবিবুল বাশার সুমন জানান, আবহাওয়াটা অনেক বড় প্রতিবন্ধকতা সত্যিকার অর্থেই। বৃষ্টির জন্যে অনেক সমস্যা হচ্ছে। কার্টেল ওভার করতে হচ্ছে। এবং টি টোয়েন্টির জন্যে ঠিক যে ধরনের উইকেট দরকার সে ধরনের উইকেট তো আসলে ব্যবস্থা করা যাচ্ছে না।   

করোনায় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি হালনাগাদ নিয়ে দ্বিধায় ছিল বোর্ড। আন্তর্জাতিক ও ঘরোয়া পর্যায়ে খেলা বন্ধ থাকায় পারফরম্যান্স যাচাইয়ের সুযোগ ছিল না। 

তবে, এবার ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ এবং নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরের পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেট অপারেশন্স বরাবর নতুন তালিকা প্রস্তাব করেছে নির্বাচক প্যানেল।

হাবিবুল বাশার সুমন আরও জানান, সবাই জানে একটা ক্রাইটেরিয়া আমরা ফলো করে থাকি। যেটা করে আসছি গত কয়েকবছর ধরে সেটার বাইরে তেমন কিছু হয়নি। তবে অবশ্যই পারফরম্যান্সের দিকে নজর দেয়া হয়েছে। 

শোনা যাচ্ছে, অফফর্মের কারণে নাকি চুক্তি থেকে বাদ পড়ছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। আর নিষেধাজ্ঞা থেকে ফেরা সাকিব আল হাসানের পাশাপাশি আবারও জায়গা পাচ্ছেন তাসকিন আহমেদ।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *