পাবনায় তেলপাম্প বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কর্মীর মৃত্যু | বাংলাদেশ

পাবনায় তেলপাম্প বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কর্মীর মৃত্যু | বাংলাদেশ

<![CDATA[

পাবনায় জ্বালানি তেলের পাম্পে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মতিউর রহমান (২১) নামে এক কর্মচারীর মৃত্যু হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) ভোরে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ওই কর্মচারীর মৃত্যু হয়। মতিউর পাবনা সদর উপজেলার নাজিরপুর খন্দকারপাড়া গ্রামের মো. গোলজার হোসেনের ছেলে। সে দীর্ঘদিন ওই পাম্পের তেল দেওয়ার কাজ করতো।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১ টার দিকে হঠাৎ বিকট শব্দে ওই পাম্পে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় তিন কর্মচারী অগ্নিদগ্ধ হলে তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। তাদের অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক ওইদিনই তাদের তিনজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে পাম্পের মালিক ও জামায়াত নেতা জাহাঙ্গীর আলম ওরফে আলম হাজী বলেন, ঘটনার সময় একটি ট্রাকে তেল দিচ্ছিল মতিউরসহ আরও দু’জন কর্মচারী। এ সময় ট্রাকের উপরে একজন সিগারেট খাচ্ছিল, বুঝতে না পেরে পাম্পের ট্যাংকে সিগারেটের জ্বলন্ত উচ্ছিষ্ট ফেললে সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে। সেখানে থাকা তিনজন দগ্ধ হয়। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি এবং সকল চিকিৎসার ব্যয় বহন করি।

আরও পড়ুন: পাবনা মানসিক হাসপাতালে রোগীর আত্মহত্যা

স্থানীয়রা জানায়, তেল পাম্পের অবকাঠামো ত্রুটিপূর্ণ হওয়ায় বিস্ফোরক দফতর এটিকে বন্ধ ঘোষণা করেছিল। নিষেধাজ্ঞা অমান্য করে অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছাড়াই সেখানে গোপনে তেল বিক্রি করা হতো। মালিকপক্ষের দায়িত্বহীন আচরণের কারণেই দুর্ঘটনা ঘটে।

পাবনা অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *