পাকিস্তানের বিপক্ষে কত রান করলে নিরাপদ বাংলাদেশ? | খেলা

পাকিস্তানের বিপক্ষে কত রান করলে নিরাপদ বাংলাদেশ? | খেলা

<![CDATA[

পাকিস্তানের সাম্প্রতিক ফর্ম দুর্দান্ত। তাদের বিপক্ষে ২০০ রান করাটাকেও নিরাপদ নয় বলে মনে করেন বিসিবির সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। এদিকে, পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হতে পারে একাধিক ক্রিকেটারের। সে দৌড়ে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে, সাইফ হাসান ও ইয়াসির আলি রাব্বীর নাম।

পাকিস্তানের বুকে ক্ষত। দুর্দান্ত একটা বিশ্বকাপ খেলতে থাকা দলটা কেবল অস্ট্রেলিয়ার সঙ্গে শেষ মুহূর্তে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়। আন্তর্জাতিক ক্রিকেট ওদের দেশে এক প্রকার নির্বাসিতই। বিশ্বকাপের আগে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করে। যেটা তাঁতিয়ে দেয় ওদের।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে চোয়ালবদ্ধ পাকিস্তান। তাই তো টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হবার ৪ দিন পরই মাঠে নেমে গেছে তারা। বিশ্বজয় করতে প্রস্তুতিটা নেওয়া চাই ভালো। যার শুরু হচ্ছে এই বাংলাদেশ সফর দিয়েই। যে রকম ফর্মে আছে শোয়েব মালিকরা। তাতে ওদের বিপক্ষে ২০০ রানকেও নিরাপদ মনে করছেন না সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

তিনি বলেন, আমরা কিন্তু এখনও নিয়মিত ২০০ রান করতে পারি না। এখন যদি ২০০ রান করার চেষ্টা করি, তবে এটি আন্ডার পারফর্ম। আর পাকিস্তান দলকেও দেখতে হবে যে কত নিচে রাখা যায়। তাদেরকে নিয়ে উচ্চাভিলাষী চিন্তা না করাটাই ভালো হবে। আমাদের শক্তি নিয়ে আমরা খেলবো। এবং তাদের দুর্বলতাগুলো খুঁজে বের করবো।

পাকিস্তান ম্যাচ শুরুর ২ দিন আগে ১২ জনের প্লেয়ার লিস্ট দিলেও বাংলাদেশ এখনও দিতে পারেনি। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, কেমন হতে পারে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি একাদশ।

আরও পড়ুন: পাকিস্তান সিরিজে নতুন জার্সি পরে খেলবে বংলাদেশ

ওপেনিংয়ে নিশ্চিতভাবেই থাকছেন বিশ্বকাপে ভালো করা নাঈম শেখ। লিটন, সৌম্য, সাকিব ও মুশফিক না থাকায় টপ ও মিডল অর্ডারে একাধিক ইয়াং স্টারকে দেখা যাবে। অভিষেকের অপেক্ষায় আছেন, সাইফ হাসান ও ইয়াসির আলী রাব্বী। টিম কম্বিনেশনের হিসেবে দুইজনই কিংবা দুইজনের একজনকে রাখা হবে একাদশে।

দীর্ঘদিন পর দলে ফিরছেন নাজমুল হাসান শান্ত। মিডল অর্ডারে ভরসা অধিনায়ক রিয়াদ। থাকবেন আফিফ ও শেখ মেহেদী। উইকেটের পেছনে থাকবেন সোহান।

দলে একমাত্র লেফট আর্ম স্পিনার নাসুম আহমেদ। তিন পেসার নীতিতে খেলালে তাসকিন ও মোস্তাফিজের সঙ্গী হবেন শরীফুল। আর দুই পেসার নিয়ে খললে বাড়তি স্পিন অপশন হিসেবে বিপ্লব কিংবা শামীমকেও রাখা হতে পারে।

একাদশ যেমনই হোক, পাকিস্তানের চেয়ে কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ। তবে মিরপুরের উইকেটে ভালো কিছুর আশা নিয়েই নামবে চরম চাপে থাকা টাইগাররা।  

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *