নেশন্স লিগের গ্রুপ অব ডেথে ইতালি-জার্মানি-ইংল্যান্ড | খেলা

নেশন্স লিগের গ্রুপ অব ডেথে ইতালি-জার্মানি-ইংল্যান্ড | খেলা

<![CDATA[

২০১৮ সালে উয়েফা চালু করে নতুন এক টুর্নামেন্ট উয়েফা নেশন্স লিগ। আন্তর্জাতিক ফুটবলে প্রীতি ম্যাচের কদর কমে যাওয়াতেই এমন টুর্নামেন্ট শুরু করে উয়েফা। টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল হয়। আর চলতি বছরের আগস্টে দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন হয়েছে ২০১৮ বিশ্বকাপ জয়ী দল ফ্রান্স। আর বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল তৃতীয় আসরের ড্র। যেখানে একই গ্রুপে পড়েছে ইংল্যান্ড, জার্মানি ও ইতালি।

প্রীতি ম্যাচের প্রস্তুতি প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে দলগুলোকে সাহায্য করতে পারছে অল্পই। তাই মূলত এমন নতুন টুর্নামেন্টের সংযোজন হচ্ছে ইউরোপিয়ান ফুটবলে।

এরই মধ্যে এই নতুন উয়েফা নেশন্স লিগের দুইটি আসর শেষ হয়েছে। নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথমবারের চ্যাম্পিয়ন হয়েছিল রোনালদোর পর্তুগাল। এরপরের চ্যাম্পিয়ন ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী দল ফ্রান্স। চলতি বছরের আগস্টে স্পেনকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জেতে এমবাপ্পে-বেনজামারা। আর বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) হয়ে গেল তৃতীয় আসরের ড্র। যেখানে গ্রুপ অব ডেথে ইউরো চ্যাম্পিয়ন ইতালির সঙ্গী জার্মানি ও ইংল্যান্ড। নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স কিছুটা সহজ গ্রুপে পড়েছে।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের ড্র: বিতর্কিত বললেন ইকার ক্যাসিয়াসও 

এদিকে গতবারের রানার্সআপ দল স্পেনও পড়েছে কঠিন গ্রুপেই। গ্রুপ-২ এ স্পেনকে লড়তে হবে রোনালদোর দল পর্তুগাল, চেক রিপাবলিক এবং সুইজারল্যান্ডকে। গ্রুপ-৪ এ বেলজিয়ামের সঙ্গে একই গ্রুপে রয়েছে নেদারল্যান্ডস, পোল্যান্ড এবং বেলের দল ওয়েলস। 

উয়েফা নেশন্স লিগের তৃতীয় আসর শুরু হওয়ার সম্ভাব্য সময় ধরা হয়েছে ২০২২ সালের জুন মাসে। ২০২২ সালের নভেম্বরে বিশ্বকাপ হওয়ায় জুন আন্তর্জাতিক বিরতিতে নেশন্স লিগের গ্রুপ পর্বের খেলা শুরু হবে বলে জানিয়েছে উয়েফা। 

এক নজরে দেখে নেয়া যাক নেশন্স লিগের গ্রুপ

গ্রুপ-১: ফ্রান্স, ডেনমার্ক, ক্রোয়েশিয়া, অস্ট্রিয়া 
গ্রুপ-২: স্পেন, পর্তুগাল, চেক রিপাবলিক, সুইজারল্যান্ড
গ্রুপ-৩: ইতালি, জার্মানি, ইংল্যান্ড, হাঙ্গেরি 
গ্রুপ-৪: বেলজিয়াম, নেদারল্যান্ডস, পোল্যান্ড, ওয়েলস

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *