নুনোকে সরিয়ে জয় পেল টটেনহ্যাম | খেলা

নুনোকে সরিয়ে জয় পেল টটেনহ্যাম | খেলা

<![CDATA[

নুনো এস্পিরিতো সান্তোর স্থলাভিষিক্ত হিসেবে টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নিয়েই বড় সাফল্য পেলেন চেলসি ও ইন্টার মিলানের সাবেক কোচ এন্টোনিও কন্টে।

নতুন ক্লাবের কোচ হিসেবে অভিষেক ম্যাচেই বৃহস্পতিবার (৪ নভেম্বর) ঘরের মাঠে ইউরোপা কনফারেন্স লিগে ডাচ দল ভিটেসে আর্নহেমের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে টটেনহ্যাম।

এদিন ম্যাচের মাত্র ২৮ মিনিটের মাথায় ৩ গোলে এগিয়ে ছিল কন্টের টটেনহ্যাম। কিন্তু এরপরই ব্যবধান কমাতে শুরু করে ভিটেসে আর্নহেম। প্রথমার্ধ বিরতির আগেই খেলার ফলাফল দাঁড়ায় ৩-২। তবে দ্বিতীয়ার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ পর্যন্ত এক গোলে পিছিয়ে থেকেই খেলা শেষ করে অতিথিরা।

টটেনহ্যামের হয়ে তিনটি গোল করেন যথাক্রমে সন হিয়ং মিন, লুকাস মউরা এবং জ্যাকব রাসমুসেন। উল্লেখ্য, জোসে মরিনহো এবং নুনো এস্পিরিতোর অধীনে কোনো গোল না পেলেও কন্টের অধীনে প্রথম ম্যাচেই প্রতিপক্ষের জাল খুঁজে পেলেন সন হিয়ং মিন।

এদিকে পাঁচ গোলের ম্যাচটিতে দুটি লাল কার্ড দেখে ভিটেসে আর্নহেম।

হোসে মরিনহোর ব্যর্থতার পর ইংলিশ ক্লাব টটেনহ্যামের দায়িত্ব দেওয়া হয়েছিল নুনো এস্পিরিতো সান্তোকে। কিন্তু ক্লাবটিতে চার মাসও টিকতে পারেননি পর্তুগিজ এই কোচ। এরপর থেকেই কোচের খোঁজে ছিল হটস্পারসরা। শেষ পর্যন্ত চেলসির সাবেক কোচকেই নিজেদের বস বানায় টটেনহ্যাম।

ইন্টার মিলানকে ১১ বছর পর লিগ শিরোপা জিতিয়েই ক্লাবের দায়িত্ব ছেড়েছিলেন অ্যান্তোনিও কন্তে। এরপর থেকে অনেক ক্লাবই তাকে প্রধান কোচ করার চেষ্টা করলেও কেউ সফল হয়নি। তবে শেষমেশ কন্তের সঙ্গে চুক্তি করতে পেরেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম।

আরও পড়ুন : চোটাক্রান্ত মেসিকে নিয়েই আর্জেন্টিনার দল ঘোষণা

গত আগস্টে দুই বছরের চুক্তি নিয়ে টটেনহ্যামে এসেছিলেন নুনো এস্পিরিতো সান্তো। যে কারণে তাকে দলে আনা হয়েছিল, সে লক্ষ্য পূরণ দূরে থাক, এরপর থেকে ক্লাবের পারফরম্যান্সের গ্রাফ কেবল নিচের দিকেই নেমেছে। সব প্রতিযোগিতা মিলিয়ে নুনোর অধীনে ১৭ ম্যাচ খেলেছে টটেনহ্যাম। যার মধ্যে ৯টিতে জয় তুলে নিয়েছে তার দল, হেরেছে সাত ম্যাচে।

এমন পারফর্ম্যান্সের ফলে তার ভাগ্য সুতোয় ঝুলছিল রীতিমতো। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে হারের পরই ধৈর্যের সব বাঁধ ভেঙে যায় স্পার্সের। বিদায় করে তাকে।

টটেনহ্যামের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, শুধু তার চাকরিই যায়নি, সঙ্গে তার কোচিং স্টাফ ইয়ান ক্যাথ্রো, রুই বারবোসা, অ্যান্তোনিও দিয়াসকেও বিদায় বলে দেওয়া হয়েছে।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *