নির্বাচন কমিশনের বিরুদ্ধে ৭ প্রার্থীর ভোট কারচুপির অভিযোগ | বাংলাদেশ

নির্বাচন কমিশনের বিরুদ্ধে ৭ প্রার্থীর ভোট কারচুপির অভিযোগ | বাংলাদেশ

<![CDATA[

ফেনীর ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ফল কারচুপির অভিযোগ করেছেন ৭ জন কাউন্সিলর প্রার্থী। এ বিষয়ে প্রতিকার পেতে কাউন্সিলর প্রার্থীরা জেলা প্রশাসন, নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসনকে লিখিত অভিযোগও দিয়েছেন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেল ৪টার দিকে ফেনী শহরের একটি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা এ অভিযোগ করেন।

গত ২ নভেম্বর অনুষ্ঠিত ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে পৌরসভার ৬নং ওয়ার্ডের ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা ও সরকারি শিশু সদন কেন্দ্রে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ভোটের ফলাফল কারচুপির অভিযোগ করেছেন ওই ওয়ার্ডের পরাজিত ৭ কাউন্সিলর প্রার্থী।

অভিযোগকারী প্রার্থীরা হলেন- ডালিম প্রতীকের নুরুল হক, পাঞ্জাবি প্রতীকের বেলায়েত হোসেন সোহাগ, টেবিল ল্যাম্প মার্কার রফিকুল ইসলাম, গাজর মার্কার নুরুল আলম লিটন, টিউব লাইট প্রতীকের নুর নবী, পানির বোতল প্রতীকের নুরুল আফছার, ঢেঁড়স প্রতীকের।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের পর এবার ছাত্রদল নেতাকে অব্যাহতি!

কাউন্সিলর প্রার্থীদের স্বাক্ষরিত অভিযোগপত্রে তারা জানান, ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণের শুরুতে আমাদের এজেন্ট, মেশিনের প্রিন্ট কপি বের করে শূন্য ভোটে স্বাক্ষর নেয় এবং ভোটগ্রহণ শেষে ফলাফলের সময় কোনো মেশিন ও প্রিন্ট কপি দেওয়া হয়নি। তাছাড়া ভোট গণনার সময় আমাদের স্ব-স্ব এজেন্টদের ভোট গণনার কপিতে স্বাক্ষর নিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়। আমাদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার ২০-৩০ মিনিট পর ফল প্রকাশ করে।

তাদের দাবি, নির্বাচন অবাধ সুষ্ঠু হলেও ফল প্রকাশে অনিয়ম দুর্নীতি হয়েছে। তাই উক্ত কেন্দ্রে প্রতিটি বুথের মেশিন এবং প্রিন্ট কপিসহ পুনরায় ভোট গণনা করাসহ কোনো ধরনের অনিয়ম পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি তাদের। ওই ওয়ার্ডের দুই কেন্দ্রে মোট ভোটার ৫ হাজার ৪৯৪ জন।উট পাখি প্রতীকের প্রতীকের হাবিবুর রহমানকে ৭১০ মোটে বিজয়ী এবং কাস্টিং ভোট দেখানো হয়েছে ২ হাজার ৪৮৭টি। বাকি ৭ কাউন্সিলর প্রার্থীর অভিযোগ নির্বাচন সুষ্ঠু হলেও ফলাফল প্রকাশে কারচুপির মাধ্যমে হাবিবের ভোট বেশি দেখানো হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *