ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, ৮৯ শতাংশ ফেল | শিক্ষা

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, ৮৯ শতাংশ ফেল | শিক্ষা

<![CDATA[

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর ৯৪ হাজার ৫০৫ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১০ হাজার ১৬৫ জন।

বুধবার (২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
 

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ বছর পাসের হার ১০ দশমিক ৭৮ শতাংশ। আর ফেলের হার ৮৯ দশমিক ২২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবার (২ নভেম্বর) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ওই ইউনিটে ৪১ হাজার ৫২৪ পরীক্ষার্থীর মধ্যে পাস করেন ৭ হাজার ১২ জন।

‘খ’ ইউনিটে পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। আর ফেলের হার ৮৩ দশমিক ১১ শতাংশ। এ বছর ‘খ’ ইউনিটে প্রথম হয়েছেন দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ জাকারিয়া।

আরও পড়ুন: ঢাবির ‘খ’ ইউনিটে ৮৩ শতাংশ ফেল
 

এর আগে গত ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ২৩৭৮টি আসনের বিপরীতে লড়েন ৪৭ হাজার ৬৩২ জন। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়েছেন ২০ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের অধীন কলা, সামাজিকবিজ্ঞান, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এবং জীববিজ্ঞান অনুষদ। সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা  ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৪৪টি বিভাগ রয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *