ডেল স্টেইন বাংলাদেশের ব্যর্থতার দায় দিলেন মাহমুদউল্লাহ-মুশফিকদের | খেলা

ডেল স্টেইন বাংলাদেশের ব্যর্থতার দায় দিলেন মাহমুদউল্লাহ-মুশফিকদের | খেলা

<![CDATA[

এবারের বিশ্বকাপটা একপ্রকার দুঃস্বপ্নের মতো কেটেছে বাংলাদেশের জন্য। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দুটি দলকে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজে হারানোর পর বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের এমন ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ডেইল স্টেইন দোষ দেখছেন ক্রিকেটারদেরই।

সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের একটিতেও জয় পায়নি বাংলাদেশ। এমনকি টাইগারদের সুপার টুয়েলভের টিকিট নিয়েই একটা সময় শঙ্কা তৈরি হয়েছিল। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচে হারলেও দুটি জয়ের সুবাদে মূল পর্বে পা রাখতে সক্ষম হয় মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমরা। তবে সুপার টুয়েলভে সেরাটা খেলতে পারেনি বাংলাদেশ।

এসব ব্যর্থতার কারণ দেখাতে গিয়ে ইএসপিএন ক্রিকইনফোকে স্টেইন বলেন, এবারের আসরে বাংলাদেশ যেমন খেলেছে তার চেয়েও ওরা ভালো দল। এর পেছনে আমি কোনোভাবেই টিম ম্যানেজমেন্টের দোষ দিতে পারছি না। এর জন্য খেলোয়াড়দেরই দায়বদ্ধ হওয়া প্রয়োজন। তাদের কেউই সেরাটা দিতে পারেনি, এটাই সমস্যা। খেলোয়াড়রা সবাই ব্যর্থ।

এর আগে বাংলাদেশের বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে মুখ খুলেছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম। সুপার টুয়েলভের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের হারের পর পাকিস্তানের ক্রিকেট বিষয়ক শো ‘প্যাভিলিয়নে’ টাইগারদের বিশ্বকাপে ভরাডুবি এবং সামগ্রিক ক্রিকেট বাস্তবতা নিয়ে কথা বলেন ওয়াসিম। তার সঙ্গে শোয়ে আরও ছিলেন মিসবাহ উল হক এবং ওয়াহাব রিয়াজরা।

ওয়াসিম আকরাম বলেন, বাংলাদেশ ক্রিকেট পাগল জাতি। সেখানকার মানুষের ক্রিকেট নিয়ে আলাদা আবেগ রয়েছে। কিন্তু সমস্যা হলো, তাদের সবাই এমনকি দেশটির ক্রিকেট বোর্ডও নিজেদেরকে ক্রিকেট এক্সপার্ট মনে করে। কিন্তু আমি বলব, তারা হয়ত কিছু রান পাচ্ছে, কিছু ম্যাচ জিতেছে আগে। কিন্তু তাই বলে ক্রিকেট এক্সপার্ট হয়ে যায়নি। ওয়াসিম আকরাম আরও বলেন, শুধু বিদেশ থেকে কাড়ি কাড়ি টাকা খরচ করে কোচ নিয়ে আনলেই হবে না, বাংলাদেশের উচিত যোগ্য মানুষদের সুযোগ দেওয়া।

নিজের একটি অভিজ্ঞতা শেয়ার করে বলেন, আমি নব্বইয়ের দশকে বাংলাদেশে ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়েছিলাম। তখন আমি ঢাকার আশপাশে বেশ কিছু জায়গা ঘুরে দেখেছিলাম, সে সময় আমার চোখে পড়েছিল রাস্তার পাশের মাঠগুলোতে সবাই ফুটবল খেলছে। কিন্তু ২০১১ সালে যখন আবার আমি সেখানে গেলাম, তখন পুরোপুরি ভিন্ন পরিস্থিতি দেখলাম। তখন দেখলাম সবাই ক্রিকেট খেলায় মেতেছে। এখন বাংলাদেশ ক্রিকেটপাগল একটি দেশ। তাই তাদের কাঠামোও সেভাবে উন্নতি করা উচিত।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *