ডিএনসিসির সব গাড়িতে জিপিএস ও ক্যামেরা লাগানোর ঘোষণা মেয়রের | বাংলাদেশ

ডিএনসিসির সব গাড়িতে জিপিএস ও ক্যামেরা লাগানোর ঘোষণা মেয়রের | বাংলাদেশ

<![CDATA[

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সব গাড়িতে আধুনিক জিপিএস ও ড্যাস ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়ে মো. আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির গাড়ি চালাতে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে, তারা ব্যতীত অন্য কেউ গাড়ি চালাতে পারবেন না।

মেয়র বলেন, জিপিএস ট্র্যাকার ও ক্যামেরা লাগানোর পর তা নিয়মিত মনিটরিং করা হবে হবে। প্রতিটি গাড়ি কখন বের হয়, কোথায় যায় সবকিছুই রেকর্ড করা হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে গুলশানের নগর ভবনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে কর্মরত পরিবহন চালকদের সঙ্গে আয়োজিত মতবিনিময় মেয়র এ কথা বলেন।

আরও পড়ুন : বনে ফিরে গেল সেই মেছো বিড়ালটি

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির কোনো চালক যদি নিজে গাড়ি না চালিয়ে অন্যকে গাড়ি চালাতে দেন, তবে তার বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে চাকরিচ্যুত করা হবে।

পরিবহন চালকদের প্রতিবছর কমপক্ষে একবার সপ্তাহব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি আরও বলেন, লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় নামানো যাবে না এবং বিশেষ প্রয়োজন ছাড়া বর্জ্যের কোনো গাড়ি দিনে চালানো যাবে না।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *