ঠাকুরগাঁওয়ে নতুন ফুটবল একাডেমি | খেলা

ঠাকুরগাঁওয়ে নতুন ফুটবল একাডেমি | খেলা

<![CDATA[

এক ঝাঁক নারী খেলোয়াড় নিয়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ‘এফসি জনগাঁও প্রমিলা ফুটবল একাডেমি’ নামে নতুন দল গঠন হয়েছে। এলাকার মেয়েরা দীর্ঘদিন ধরে বিচ্ছিন্নভাবে ফুটবল খেলায় অংশ নিলেও এখন নিয়মিত অনুশীলনের মাধ্যমে বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

পড়ালেখার পাশাপাশি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের জনগাঁওসহ আশপাশের এলাকার মেয়েরা বিচ্ছিন্নভাবে ফুটবল খেলায় অংশ নিতো। তবে শরীর চর্চা ও নিয়মিত অনুশীলনের অভাবে পিছিয়ে থাকতো সব সময়।
 

খেলোয়াড়দের আগ্রহে কয়েক মাস আগে স্থানীয় ক্রীড়াবিদ পরিমল রায় ও মোহন রায়ের উদ্যোগে ‘এফসি জনগাঁও প্রমিলা ফুটবল একাডেমি’ নামে একটি দল গঠন করা হয়। সেখান থেকেই জনগাঁও বহুমুখী সবুজ সংঘ মাঠে দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে উঠতে নিয়মিত অনুশীলন শুরু করে মেয়েরা।
 

কয়েক মাসের ব্যবধানে জেলার বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে পেরে খুশি তারা। নিজেদের অদম্য শক্তিতে জেলার গন্ডি পেড়িয়ে জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জনের আশা এখানকার নারী ফুটবলারদের। এসব নিয়ে এক খেলোয়াড় বলেন, একাডেমি হওয়ার পর আমরা এখানে নিয়মিত অনুশীলন করতে পারছি। আরেকজনের ভাষ্য, আমরা ড্রেস পেয়েছি, বুট পেয়েছি। বিভিন্ন খেলার সামগ্রী পেয়েছি। এখন ভালোভাবে খেলতে চাই। আরেকজন বলেন, এখন আমরা স্থানীয় পর্যায়ে খেলছি। আশা করি একদিন জাতীয় দলেও খেলব।
 

স্থানীয় ক্রীড়াবিদ ও এলাকাবাসীর সহযোগীতায় দলকে এগিয়ে নিতে হচ্ছে। সরকারের পাশাপাশি বিত্তবানদের কাছ থেকে সহযোগীতা পেলে স্বাচ্ছন্দ্যে খেলায় এগিয়ে যাবে মনে করেন সংশ্লিষ্টরা। এ সম্পর্কে এফসি জনগাঁও প্রমিলা ফুটবল একাডেমির কোচ শ্যামা প্রসাদ রায় বলেন, মাঠে দুইবেলা অনুশীলন হয়। সরঞ্জাম আমরা সবাইকে এখনো দিতে পারিনি।
 

আরও পড়ুন: একই দিন বিদায় নিল ভারত-পাকিস্তান
 

দলের ম্যানেজার জুয়েল সরকার বলেন, জেলা ক্রীড়া সংস্থা বা ফুটবল ফেডারেশন থেকে যদি আমরা সহযোগিতা পাই তাহলে এখানের খেলোয়াড়দের হয়তো জাতীয় দলে খেলাতে পারব। সভাপতি মানিক চন্দ্র রায় বলেন, আমরা আশাবাদী যে, এই দলকে নিয়ে আমরা সাফল্য পাব।
 

চলতি বছরের সেপ্টেম্বরে কয়েকজন খেলোয়াড় নিয়ে দলটি গঠন করা হলেও বর্তমানে এখানে অনূর্ধ্ব-১০ থেকে অনূর্ধ্ব-১৬ পর্যন্ত অর্ধশত খেলোয়াড় রয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *