চমেকে সংঘর্ষের ঘটনায় আরও এক মামলা | বাংলাদেশ

চমেকে সংঘর্ষের ঘটনায় আরও এক মামলা | বাংলাদেশ

<![CDATA[

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এতে আসামি করা হয়েছে ১৬ জনকে। এ নিয়ে দুই দফায় মারামারির ঘটনায় মোট তিনটি মামলা করা হয়েছে।

চমেকের শিক্ষানবিশ চিকিৎসক ইমন সিকদার বাদী হয়ে বুধবার (০৩ নভেম্বর) নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেছেন। ইমন সিকদার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে চমেক ক্যাম্পাসে পরিচিত।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফেরদৌস জাহান বলেন, ১৬ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। মামলায় চমেকের প্রধান ছাত্রাবাসে ছাত্রদের ওপর হামলা, ভাঙচুরের অভিযোগ করেছেন বাদী। এ নিয়ে আমাদের থানায় দু’টি মামলা দায়ের হয়েছে মারামারির ঘটনায়। তবে এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি।

মামলায় যাদের আসামি করা হয়েছে, তারা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে গত শুক্রবার (২৯ অক্টোবর) চমেকের প্রধান ছাত্রাবাসে নওফেল ও নাছিরের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়। এতে দুইজন আহত হন। এ ঘটনায় নাছিরের অনুসারী হিসেবে পরিচিত ছাত্রলীগ কর্মী চমেকের চতুর্থ বর্ষের ছাত্র মাহমুদুল হাসান বাদী হয়ে গত ৩১ অক্টোবর নগরীর চকবাজার থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় যাদের আসামি করা হয়েছে, তারা নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

প্রধান ছাত্রাবাসে শুক্রবার রাতে মারামারির জের ধরে শনিবার ক্যাম্পাসে উপমন্ত্রীর অনুসারী ছাত্রলীগ কর্মী মাহাদি জে আকিবকে (২১) মারধর করেন নাছির অনুসারীরা। পরে দুই পক্ষে আবারও মারামারির ঘটনা ঘটে। গুরুতর আহত আকিব বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মাথায় অস্ত্রোপচার শেষে মাহাদি এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আগের চেয়ে ভালো বলে চিকিৎসকরা জানান।

আরও পড়ুন: ক্যাম্পে ঘুমন্ত স্ত্রীকে জবাই করে হত্যা, স্বামী আটক

এ ঘটনার পর শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। কর্তৃপক্ষের নির্দেশে রাতেই ছাত্রাবাস ছাড়েন শিক্ষার্থীরা।

মাহাদি জে আকিবকে মারধরের ঘটনায় চমেক শিক্ষার্থী তৌফিকুর রহমান বাদী হয়ে শনিবার (৩০ অক্টোবর) নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। ওই মামলায়ও ১৬ জনের নাম উল্লেখ করা হয় যাদের সবাই চমেকের ছাত্র। এদের মধ্যে রক্তিম দে (২১) ও এনামুল হোসেন সীমান্ত (২১) নামে দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *