‘ঘরের ছেলে ঘরে ফিরেছে’ মুকুলকে নিয়ে বললেন মমতা

‘ঘরের ছেলে ঘরে ফিরেছে' মুকুলকে নিয়ে বললেন মমতা

এদিকে মুকুল রায়ের এই প্রত্যাবর্তনে মমতা ব্যানার্জী বলেন, ‘ওল্ড ইজ গোল্ড’।ঘরের ছেলে ঘরে ফিরেছে, শান্তি পেয়েছে, মুকুল ওখানে অসুস্থ হয়ে পড়ছিল। তিনি আরও বলেন, মুকুলের সঙ্গে যাঁরা দল ছেড়েছিলেন, তাঁরা ফিরতে চাইলে দল সিদ্ধান্ত নেবে। তবে নির্বাচনের আগে যাঁরা বিস্বাসঘাতকতা করেছে, সেই চরমপন্থীদের দলে ফেরানো হবে না। এদিকে দলে ফিরে মুকুল রায় বলেন, ভালো লাগছে যে বিজেপি থেকে বেরিয়ে এসে আমি এখানে আসতে পেরেছি। বাংলা যে বাংলায় আছে, ভালো লাগছে। আর এই লড়াইতে নেতৃত্ব দিয়েছেন দেশের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়ে মন্তব্য করতে চাননি বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পশ্চিমবঙ্গের বনগাঁ সাংগঠনিক জেলার বৈঠক সেরে বেরিয়ে এসে সাংবাদিককের তিনি বলেন ‘‘আমাদের দলের অনেক কর্মী ঘরছাড়া, সকলকে শান্তিতে বাড়িতে ফিরিয়ে দেওয়াই এখন কাজ, কে গেল, কে এল, তা নিয়ে ভাবতে চাই না।’’

এর আগে আনন্দবাজার জানায়, শুক্রবার (১১ জুন) সকালে পুত্র শুভ্রাংশুসহ ঘনিষ্ঠদের নিয়ে একটি বৈঠক করেন মুকুল। সেখানেই তার সিদ্ধান্ত এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা করেছেন তিনি। গত কয়েক দিন ধরেই মুকুল বিজেপির থেকে দূরত্ব বাড়াচ্ছিলেন। বিজেপির কোনো বৈঠকেও যাননি। দলের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে বিধানসভার ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গের  কৃষ্ণনগর উত্তরের বিধায়কও নির্বাচিত হয়েছেন তিনি।  

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ ২৪ ঘণ্টা জানায়, মুকুল রায় ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। এরপর এ রাজ্যের পঞ্চায়েত নির্বাচন এবং ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মুকুল। ২০১৯ সালে লোকসভা ভোটে এ রাজ্যে বিজেপির ১৮ আসন লাভের ক্ষেত্রে মুকুল রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বলে স্বীকারও করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা।

তবে ২০২১-এর বিধানসভা ভোটের পর থেকেই রাজ্য বিজেপির একাংশের সঙ্গে মুকুলের সম্পর্ক খারাপ হতে শুরু করে। এদিকে হঠাৎ করে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে হাসপাতালে হাজির হন মমতা ব্যানার্জীর ভাতিজা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুলে রায়ের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জি নিউজ জানায়, মুকুলের সঙ্গে রাজ্য বিজেপি সম্পর্ক অত্যন্ত খারাপ পর্যায়ে চলে গেছে । এ কারণেই আবার পুরনো দল তৃণমূলে ফিরে গেলেন মুকুল রায়।   
 

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *