কলম্বোয় বন্যায় মৃত বেড়ে ১২ | আন্তর্জাতিক

কলম্বোয় বন্যায় মৃত বেড়ে ১২ | আন্তর্জাতিক

<![CDATA[

শ্রীলংকার রাজধানী কলম্বোতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। দেশটির কুরুনাগালা শহরে ভূমিধসের ঘটনা ঘটেছে।

এসময় বিধ্বস্ত হয় রাস্তাঘাট ও ঘরবাড়ি। এদিকে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে ভারতের তামিলনাড়ু রাজ্যের বিভিন্ন জেলায়। বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

আগামী দুদিন রাজধানী চেন্নাইসহ রাজ্যটির ২০ জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের ঘরের ভেতর থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে বন্যায় নাকাল শ্রীলংকার রাজধানী কলম্বো। মঙ্গলবারও ভারী বৃষ্টি এবং প্রবল বজ্রপাত হয় শহরটিতে। এতে বেড়েই চলেছে মৃতের সংখ্যা।

এদিন দেশটির কুরুনাগালা শহরে ভূমিধসের ঘটনা ঘটেছে। এসময় বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়। হতাহত হন অনেকে। নতুন করে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেওয়া হয় কয়েক শত বাসিন্দাকে।

তবে আগামী দুদিনে বৃষ্টিপাত কমে আসবে বলে জানায় দুর্যোগ প্রতিরক্ষা অধিদপ্তর। তবে বৃষ্টি কমলেও মানুষকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এখনও টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে ভারতের তামিলনাড়ু রাজ্যের বিভিন্ন জেলায়। মঙ্গলবার রাতেও ভারী বৃষ্টি হয় রাজধানী চেন্নাইসহ আশপাশের এলাকায়। এতে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

আরও পড়ুন: তামিলনাড়ুতে বন্যায় ৫ জনের মৃত্যু

আগামী দুদিন ভারী বর্ষণ চলতে থাকবে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া দফতর। ফলে রাজধানী চেন্নাইসহ রাজ্যটির ২০ জেলায় রেড এলার্ট সতর্কতা জারি করেছে প্রশাসন। এক ভিডিও বার্তায় তামিলনাড়ু পুলিশের মহাপরিচালক সকলকে ঘরে থাকার নির্দেশ দেন।

পরিস্থিতির অবনতি হওয়ায় তামিলনাড়ু রাজ্য সরকার রাজধানী চেন্নাই, কান্চিপুরাম, চেংগেলপেট ও তিরুভাল্লুরসহ মোট ৯ জেলায় আগামী দুদিনের জন্য সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছেন। এছাড়া নতুন করে ১৩ জেলায় জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *