কলকাতায় ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাদান শুরু | আন্তর্জাতিক

কলকাতায় ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাদান শুরু | আন্তর্জাতিক

<![CDATA[

গেল বছরের ডিসেম্বরের প্রথম দিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১২৬। এক মাসের ব্যবধানে ১ জানুয়ারি একদিনে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ায় সাড়ে ৩ হাজার। এমন কি গেল সপ্তাহের সোমবারও রাজ্যটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৫৬। সেখানে এক সপ্তাহের ব্যবধানে এই সোমবার এই সংখ্যা দাঁড়ায় ৭ হাজারের মতো। সংক্রমণ বিস্তারের হার প্রায় ১৬ শতাংশ হওয়ায় শঙ্কিত পশ্চিমবঙ্গ সরকার। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে এদিন সকাল থেকেই করোনার কঠোর বিধিনিষেধ চলছে রাজ্যটিতে।

একইসঙ্গে রাত থেকে কার্যকর হবে রাত্রিকালীন কারফিউ। 

নতুন বিধিনিষেধ জারি হলেও তা উপেক্ষা করে ট্রেনে ভিড় দেখা যায় অন্যান্য দিনের মতো। এমনকি এদিন রাস্তাঘাটেও চোখে পড়ছে মাস্কহীন মানুষের মুখ।

সংক্রমণ দ্রুত বিস্তারের পাশাপাশি ভারতজুড়ে করোনার টিকা কার্যক্রমও চলছে জোর গতিতে। সকাল থেকে ভারতে শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাকসিন কার্যক্রম। এদিন কলকাতার একটি টিকা কেন্দ্র উদ্বোধন করেন কলকাতার নবনিযুক্ত মেয়র ফিরহাদ হাকিম। টিকা পেয়ে খুশি শিশুরা।

 
আরও পড়ুন: ফের করোনা আক্রান্ত পার্নো
 

ফিরহাদ হাকিম বলেন, ভারতে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৩৪ হাজার। যার মধ্যে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৩ হাজারের কাছাকাছি। ইতোমধ্যে দেশটিতে প্রায় ১৪০ কোটি ডোজ টিকা দেওয়া শেষ হয়েছে। যার মধ্যে ৬১ শতাংশ মানুষ নিয়েছেন দুই ডোজ। 

 চলতি মাসের ১০ জানুয়ারি থেকে ষাটোর্ধ্ব ব্যক্তি, স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদের বুস্টার ডোজ দেওয়া হবে।

 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *