কর্মকর্তাদের ডেকে ইসির নির্দেশনা | বাংলাদেশ

কর্মকর্তাদের ডেকে ইসির নির্দেশনা | বাংলাদেশ

<![CDATA[

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ও গোলযোগের মধ্যে মাঠ কর্মকর্তাদের ‘তৎপরতা’ এবং আইন-শৃঙ্খলা রক্ষায় নজরদারি বাড়ানোর তাগিদ দিয়েছে নির্বাচন কমিশনার (ইসি)।

শুক্রবার (১৯ নভেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে সব বিভাগীয় কমিশনারদের নিয়ে বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে তিন নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন।

প্রথম দুই ধাপে ইতোমধ্যে এক হাজার ২০০টি ইউপিতে ভোট শেষ হয়েছে। এগুলোতে ব্যাপক সহিংসতা ও অন্তত তিন ডজন মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। আগামী ২৯ নভেম্বর তৃতীয় ও ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপের ভোট রয়েছে। শিগগির আরেক ধাপের তফসিল দেওয়ার প্রস্ততি নিচ্ছে কমিশন।

এদিন মাঠ কর্মকর্তাদের সঙ্গে প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা ওই বৈঠকে নির্বাচন ‘সুষ্ঠু ও সুন্দর’ করতে সব ধরনের পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন: খালেদা জিয়ার টার্গেট সব সময় আমি: প্রধানমন্ত্রী

বৈঠক শেষে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, সামনের ধাপের নির্বাচনগুলোতে কর্মকর্তারা যেন আরও তৎপর হন, আইনশৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্টদের যেন কড়া নজরদারি থাকে- সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। আগে যেসব নির্দেশনা দেওয়া হয়েছিল, সে বিষয়গুলোও তাদের স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ সময়ে আমরা সব বিভাগে যেতে পারব না। তাই চাইলাম যে কথাগুলো আমরা বলে আসছি, সেগুলো তাদের সঙ্গে বসে সামনাসামনি বলি। তাই এই বৈঠক।

জানা গেছে, বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সচিবালয়ে প্রশাসনের এক বৈঠকে অংশ নিতে ঢাকায় এসেছিলেন বিভাগীয় কমিশনাররা। বিষয়টি জানতে পেরে শুক্রবার তাদের ইসিতে ডেকে নিয়ে বৈঠক করেছে কমিশন।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *