এবার তিন বছর বয়সী শিশুর ওমিক্রন শনাক্ত | আন্তর্জাতিক

এবার তিন বছর বয়সী শিশুর ওমিক্রন শনাক্ত | আন্তর্জাতিক

<![CDATA[

এবার তিন বছরের এক শিশুর শরীরে করোনার নতুন ধরণ ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। ভারতের মহারাষ্ট্র রাজ্যে শুক্রবার (১০ ডিসেম্বর) ওই শিশুর ওমিক্রন শনাক্ত হয়। এপর্যন্ত ভারতে ৩২ জনের ওমিক্রন শনাক্ত হলো।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগরওয়াল ২৫ জন ওমিক্রনে আক্রান্ত হওয়ার কথা জানালেও শুক্রবার সন্ধ্যার দিকে নতুন করে আরও সাতজনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবর জানানো হয়। এই আক্রান্তদের মধ্যেই তিন বছরের শিশুটি ছিল। 

আগরওয়াল আরও জানান, চলতি মাসে বিভিন্ন দেশ থেকে ভারতে আগত যাত্রীদের ভেতর ৯৩ জন করোনায় আক্রান্ত ছিলেন। যাদের ৮৩ জনই ওমিক্রনে উচ্চঝুঁকির তালিকায় থাকা দেশগুলো থেকে এসেছেন। 

 ওমিক্রনে বেশ ভালোভাবেই নড়েচড়ে বসেছে ভারত। হিন্দুস্তান টাইমস জানায়, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগের মধ্য দিয়ে ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইটের উপর নিষেধাজ্ঞা বাড়ানোর ঘোষণা দিয়েছে।  

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) একটি বিজ্ঞপ্তিতে ডিজিসিএ জানিয়েছে, ২৬ নভেম্বরের প্রকাশিত বিজ্ঞপ্তির আংশিক পরিবর্তন করে, উপযুক্ত কর্তৃপক্ষ ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত নির্ধারিত আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী পরিষেবা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নিষেধাজ্ঞাটি আন্তর্জাতিক অল-কার্গো অপারেশন এবং ডিজিসিএ কর্তৃক বিশেষভাবে অনুমোদিত ফ্লাইটের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

বিশ্ব জুড়ে ওমিক্রন প্রাদুর্ভাব বেড়ে যাওয়া এবং আন্তর্জাতিক যাত্রীদের জন্য ভারতের কঠোর নিয়মের মধ্যে দিয়ে এ ঘোষণা দিয়েছে দেশটি।

আরও পড়ুন: ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মহোৎসব করতে পেরে এফবিসিসিআই গর্বিত’

এর আগের দেশটির বিমান পরিবহন মন্ত্রী ঘোষণা দিয়েছিল, ১৫ ডিসেম্বর থেকে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করা হবে।
 

 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *