ইন্টারনেট সেবা কখন ঠিক হবে, জানাল বিটিআরসি | বাংলাদেশ

ইন্টারনেট সেবা কখন ঠিক হবে, জানাল বিটিআরসি | বাংলাদেশ

<![CDATA[

কারিগরি ত্রুটির কারণে সারা দেশের সব মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে বিকেল নাগাদ ইন্টারনেট সেবা ঠিক হতে পারে বলেও জানিয়েছে তারা।

এর আগে হঠাৎ করেই বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মধ্যরাত থেকে দেশের প্রায় সব জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধের খবর পাওয়ার যায়। তবে হঠাৎ সেবা বন্ধের বিষয়টি নিয়ে অপারেটরাও পরিষ্কার করে কিছু জানাতে পারেননি। বিষয়টি নিয়ে বাংলালিংকের কল সেন্টারে যোগাযোগ করা হলে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের এক নির্দেশে তারা বেশ কয়েকটি জেলায় মোবাইল ইন্টারনেট বন্ধ রেখেছেন বলে জানায়।

 

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোবাইল ফোনের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ থাকবে বলেও জানানো হয়। তবে নির্দিষ্ট করে জেলাগুলোর নাম জানাতে পারেননি তারা।

 

এ বিষয়ে বিস্তারিত জানতে আরও দুটি অপারেটরের সাথে যোগাযোগ করা হয়। তবে তারা এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

 

আরও পড়ুন: মোবাইলে ইন্টারনেট বন্ধের কারণ জানাল বিটিআরসি

 

সূত্র জানায়, প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়। জেলাগুলো হলো- চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর।

 

তবে সময় টেলিভিশনের পক্ষ থেকে রাজধানীসহ দেশের আরও সাতটি জেলার গ্রাহকদের সাথে কথা বলা হয়। তারা থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না বলে জানান।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসিবুর রহমান বর্তমানে ঢাকার সাভারে অবস্থান করছেন। তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই মোবাইল ডাটা ব্যবহারে কিছুটা সমস্যায় পড়ছিলেন, আর মধ্যরাত থেকে আর মোবাইল ডাটা কাজ করছে না।

 

রংপুর নগরের বাসিন্দা চিন্ময় সরকারও একই কথা বলেন। প্রায় এক ঘণ্টার কিছু বেশি সময় ধরে তিনি মোবাইল ডাটা ব্যবহার করতে পারছেন না বলে সময় নিউজকে জানান।

 

দিনাজপুরের একজন স্কুলশিক্ষকও ঘুম থেকে ওঠার পর মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না বলে জানিয়েছেন।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *